1. kalamazad28@gmail.com : risingcox.com : Rising Cox
  2. msalahuddin.ctg@gmail.com : RisingCox :
  3. engg.robel@gmail.com : risingcoxbd :
শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০৯:৪৭ অপরাহ্ন

করোনায় দেশে আরও ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৬ জন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ৩ Time View

রাইজিং কক্স ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে একদিনে ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা মোট ৮৪ জন।


এছাড়া, গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত নতুন শনাক্ত করা হয়েছে ৩০৬ জনকে। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২,১৪৪ জন।

শনিবার (১৮ই এপ্রিল) দুপুরে, জন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে নিজের বাসা থেকে সংযুক্ত হয়ে এ তথ্য জানান আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এসময় তিনি জানান, মৃতদের মধ্যে ৬ জন রাজধানীর, ২ জন নারায়ণগঞ্জের ও ১ জন সাভারের। ঢাকা ও নারায়নগঞ্জের পর গাজীপুর, নরসিংদী ও কিশোরগঞ্জে সংক্রমণের হার বেশি। নতুন করে যুক্ত হওয়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ ১৯টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘন্টায় মোট ২,১১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত নতুন ৮ জনসহ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৬৬ জন।

এরপর, গত ২৪ ঘন্টার পরিসংখ্যঅন তুুলে ধরেন স্বাস্থ্য অধদিপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা। তিনি জানান, বর্তমানে আইসিইউতে আছেন ১১ জন। গত ২৪ ঘণ্টায় আরও ৬৬ জনকে আইসোলেশনে নেয়া হয়। আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৩২ জন। হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে আরও ৩,৬৪১ জনকে এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১৭৪ জনকে। সবমিলিয়ে ৩,৮১৫ জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন মোট ৪৮,৩১২ জন ব্যক্তি।

নাসিমা সুলতানা আরও জানান, স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটের অ্যাপের মাধ্যমে করোনার লক্ষণ সংক্রান্ত পরীক্ষা নিজেই করা যায়। এছাড়া, করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানান তিনি।

দেশে গত ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। প্রতিদিনই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। সম্পূর্ণ বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। আর, সারা দেশে গত ২৬শে মার্চ থেকে ২৬শে এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। জেলায় জেলায় চলছে লকডাউন। মানুষকে ঘরে রাখতে টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১,৫৪,৪২২ জন ব্যক্তি। কোভিড-১৯ এর সংক্রমণে সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ৫৪ হাজার ৪২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪৯৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লক্ষ ৭৮ হাজার ৩৫৯ জন। বর্তমানে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১৫ লক্ষ ২৬ হাজার ৯০০ জন। যাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ৫৭,১৩৬ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Rising Cox
Theme Customization By NewsSun