করোনায় মুসলমানদের ‘রোজা’ নিয়ে যা বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক : চীনে উৎপত্তি হলেও করোনাভাইরাস সবচেয়ে বেশি বিপর্যয় সৃষ্টি করেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। অদৃশ্য এই শক্তির কাছে পরাভূত বিশ্বের সুপার পাওয়ার।

এমন বিপর্যয়কর পরিস্থিতিতে আসন্ন রমজানে দেশটির মুসলমানরা কিভাবে তাদের প্রার্থনা করবেন সে বিষয়ে নির্দেশনা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি সবার বিশ্বাসকে শ্রদ্ধা করি। কে কী বিশ্বাস করছে সেটা বড় কথা নয়। তবে করোনা প্রকোপের মধ্যে রমজান মাসে মুসলিমদের প্রতি সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

সম্প্রতি বেশ কিছু রক্ষণশীল মানুষ ট্রাম্পের কাছে টুইট করে জানতে চেয়েছেন, খ্রিস্টানরা সামাজিক দূরত্ব ভাঙার পর যে ব্যবস্থা নেয়া হয়েছে মুসলমানদের বিরুদ্ধেও কি একই পদক্ষেপ নেয়া হবে?

এমন প্রশ্নের উত্তরে ট্রাম্প বলেন, আমি বলতে চাই এতে কিছু পার্থক্য থাকবে। তবে যা ঘটবে আমরা তা দেখবো। আমি দেশে বড় অসমতা দেখেছি। আমি মানুষের বিশ্বাসকে শ্রদ্ধা করি। এটা ব্যাপার না যে আপনি কি বিশ্বাস করছেন।

এসময় খ্রিস্টানদের ধর্মীয় উৎসব ইস্টারের মতো মুসলমানদেরকে রমজান মাসে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার আহ্বান জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

চীনে উৎপত্তি হলেও করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। ওয়ার্ল্ডও মিটারের দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১৯ হাজার ১৭৫ জন। মারা গেছেন ৪৫ হাজার ৩৪৩ জন।

সূত্র- ইয়াহু নিউজ।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।