উখিয়ায় ভোক্তা অধিকারের অভিযান, ২১ প্রতিষ্ঠানকে জরিমানা

রাইজিং কক্স প্রতিবেদক : নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এবং উখিয়া উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বুধবার (১৩ মে) কক্সবাজারের উখিয়া উপজেলার উখিয়া বাজার ও কোর্ট বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

উখিয়া বাজারের মেসার্স জিয়া এন্টার প্রাইজ ৫০০, দাশ ষ্টোর ৫০০, তপন ষ্টোর ৫০০, মেসার্স বাবুল বিশ্বাস ষ্টোর৫০০, মেসার্স বাঁশি ষ্টোর ৫০০, মেসার্স তিলক ষ্টোর ৫০০০, বাজীব ষ্টোর ৫০০, জামাল ষ্টোর ১,০০০, মেসার্স তপন ষ্টোর ১,০০০, মেসার্স খোরশেদ ষ্টোর ৫,০০০, মেসার্স সৈয়দ আলম ষ্টোর কে ৫০০০ টাকা। কোর্টবাজারের মেসার্স এস কে প্রবাল স্টোর ৫০০০, এস আলম স্টোর ৫০০০, রায়হান স্টোর ৫০০০, মেসার্স আমিন এন্ড ব্রাদার্স ৫০০০, মেসার্স রায়হান ট্রেডার্স ১০,০০০, এবং আলম এন্ড ব্রাদার্স কে ৫০০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অভিযান কালে উখিয়ার সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান উখিয়ার আশীষ স্টোর ১০,০০০ জয়নাল আবেদিন স্টোর ৫০০, আইয়ান ট্রেডার্স ১,০০০ এবং ওসমান স্টোর কে ২,০০০ টাকা জরিমানা করেন।

উখিয়া বাজার ও কোটবাজারের ২১ প্রতিষ্ঠানকে ৬৮,৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন রাইজিং কক্স কে বলেন, দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না রাখা, ত্রানের পন্য বিক্রয়ের উদ্দেশ্যে দোকানে সংরক্ষণ করার অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

তদারকি কালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে যাচাই বাছাই করা হয় । বাজারে কোন পণ্যের সংকট নেই এবং কাঁচা সবজির দাম কিছুটা কমেছে। এছাড়া অন্যান্য দ্রব্যের মজুদ সরবরাহ স্বাভাবিক রয়েছে। রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য বলা হয়েছে । ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয় ।

মোঃ ইমরান হোসাইন রাইজিং কক্স কে আরও বলেন, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা স্যানিটারি ইন্সপেক্টর তরুন বড়ুয়া।
এসময় সার্বিক নিরাপত্তা প্রদান করেন আর্মড পুলিশ ব্যাটেলিয়ন -১৪ এর এক দল সদস্য।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।