করোনায় ২৪ ঘণ্টায় পুরুষের চেয়ে নারীর মৃত্যু বেশি

রাইজিং কক্স ডেস্ক:
করোনা যেন প্রতিদিনই অনেক হিসাব ওলট-পালট করে দিচ্ছে। দেশে এতদিন করোনায় মৃত্যুর দিকে এগিয়ে ছিল পুরুষ। তবে আজকের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় পুরুষের চেয়ে নারীর মৃত্যু হয়েছে বেশি। বেশি মৃত্যুবরণ করেছেন ৫১ থেকে ৬০ বছর বয়সীরা। রোগ প্রতিরোধ ক্ষমতায় এগিয়ে থাকা ২১ থেকে ৩০ বছর বয়সীরও মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। শুক্রবার (১৫ মে) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় আমাদের ১৫ জন মৃত্যুবরণ করেছে। তাদের মধ্যে পুরুষ সাতজন, আর নারী আটজন। তাদের বয়সভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৩১ থেকে ৪০ বছরের একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।’

নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আট হাজার ৫৮২টি নমুনা। এটি একদিনে সর্বোচ্চ নমুনা পরীক্ষার রেকর্ড। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬০ হাজার ৫১২টি।

নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন।

আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯৮-তে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৭৯ জন। আগের ২৪ ঘণ্টায়ও সুস্থ রোগী ছিলেন, যা গতকালের (১৪ মে) বুলেটিনে উল্লেখ করা হয়নি। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৮৮২ জন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।