কক্সবাজারে ৪ রোহিঙ্গাসহ ২৩ জনের করোনা শনাক্ত

রাইজিং কক্স:
কক্সবাজারে চার রোহিঙ্গাসহ ২৩ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। আজ সোমবার কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৯০ জনের স্যাম্পলের মধ্যে ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে কক্সবাজার জেলার ২৩ জন এবং বান্দরবনের ২ জন। বাকী ৬৫ জনের রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া যায়। কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারি অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারি অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) মোহাম্মদ শাহজাহান নাজির জানিয়েছেন- কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে সোমবার ২৫ মে করোনায় ৯০ জনের স্যাম্পলের মধ্যে ‘পজেটিভ’ রিপোর্ট পাওয়া গেছে ২৫ জনের। তার মধ্যে কক্সবাজার জেলায় পাওয়া গেছে ২৩ জন এবং বান্দরবান জেলায় ২ জন। কক্সবাজারের ৯০ জনের স্যাম্পল পরীক্ষা করে যে ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে তাদের কক্সবাজার সদর উপজেলায় ৭ জন, চকরিয়া ৮ জন, কুতুবদিয়া, উখিয়ায় ১জন এবং মহেশখালীর ১ জন। তাছাড়া রোহিঙ্গা ক্যাম্পে বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক ৪ জন। এ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পের ২৯ জন রোহিঙ্গার শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।
এ নিয়ে কক্সবাজার জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৫২ জন (স্থানীয়) এবং রোহিঙ্গা ক্যাম্পে আক্রান্তের সংখ্যা ২৯ জন । তৎমধ্যে কক্সবাজার সদর উপজেলায় ১১৮ জন, রামু উপজেলায় ৮ জন, চকরিয়া উপজেলায় ১৩১ জন, মহেশখালী উপজেলায় ২৯ জন, উখিয়া উপজেলায় ৮৭ জন, টেকনাফ উপজেলায় ১৫ জন, পেকুয়া উপজেলায় ৩৯জন ও কুতুবদিয়া উপজেলায় ৩ জন রয়েছেন বলে যোগ করেন কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারি অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) ডাঃ মোহাম্মদ শাহজাহান নাজির।
কক্সবাজার জেলায় ইতিমধ্যেহ মৃত্যুবরণ করেছেন ৪জন করোনা রোগী। মোট ৬৪জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও যোগ করেন তিনি।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।