রিয়াজউদ্দিন বাজারের ১১০ মার্কেটে ৬০ ভাগ পর্যন্ত ভাড়া মওকুফ

রাইজিং কক্স ডেস্ক : করোনা প্রতিরোধে দেশজুড়ে সাধারণ ছুটিকালে ৬০ শতাংশ পর্যন্ত দোকান ভাড়া মওকুফের সিদ্ধান্ত নিয়েছে তামাকুমণ্ডি লেন বণিক সমিতি। এর ফলে চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারের এ সমিতির অধীন ১১০টি মার্কেটের ১৩ হাজার দোকানির মুখে হাসি ফুটেছে। খবর বাংলানিউজ’র।

বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক জানান, গত ২৬ মার্চ থেকে করোনা মহামারীর কারণে সারা দেশে লকডাউন ঘোষণা করে সরকার। এপ্রিল ও মে মাসে দোকানপাট বন্ধ ছিলো। ফলে ব্যবসায়ীরা প্রচুর আর্থিক ক্ষতির মুখে পড়েন।

‘তাই মার্কেটের উপ কমিটিগুলো ও সাধারণ ব্যবসায়ীদের দাবি ছিলো ভাড়া মওকুফের। এ অবস্থায় বৃহস্পতিবার (১১ জুন) বিকেলে সমিতির জরুরি সভা আহ্বান করা হয়।’

তিনি বলনে, সভায় সমিতির আওতাভুক্ত সব দোকান, বাসা ও গুদাম ভাড়া গত এপ্রিলে ৬০ শতাংশ, মে মাসে ৫০ শতাংশ এবং চলতি জুন মাসে ২০ শতাংশ মওকুফের সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে।

সূত্র জানায়, এসব মার্কেটের দোতলা-তিনতলা পর্যন্ত দোকান থাকলেও এর উপরের ফ্লোরগুলোতে বাসা ও গুদাম হিসেবে ভাড়া দেওয়া হয়েছে।

বণিক সমিতির সিদ্ধান্তের আওতায় এসব বাসা ও গুদামের ভাড়াও মওকুফের আওতায় থাকবে। ইতিমধ্যে কেউ ভাড়া দিয়ে থাকলে আগামীতে তা সমন্বয় করা হবে

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।