গর্ভবতী মায়ের ঘরে ঘরে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা

খালেদ শহীদ, রামু থেকে : মুজিব বর্ষ উপলক্ষে গর্ভবতী মা’র ঘরে ঘরে সেনাবাহিনী পৌঁছে দিচ্ছে খাদ্য সামগ্রী ও চিকিৎসা সহায়তা। সোমবার (১৫ জুন) কক্সবাজারের পেকুয়ায় সুবিধাবঞ্চিত গর্ভবতী মা’দের ঘরে ঘরে গিয়ে চিকিৎসা সহায়তা পৌঁছে দিয়েছে, রামু সেনানিবাসের ১০ পদাতিক ডিভিশন।

করোনা দূর্যোগকালীন এই কঠিন সময়ে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করন ও প্রসূতি মা’দের দূর্ভোগ কমানোর লক্ষ্যে এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে বলে জানান, সেনা কর্মকর্তারা।
রামু সেনানিবাস সূত্র জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি’র সার্বিক নির্দেশনায় রামু সেনানিবাসের বিশেষজ্ঞ চিকিৎসরা কক্সবাজারের খুরুশকুলে রোববার (১৪ জুন) গর্ভবতী মায়ের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেন।

সোমবার (১৫ জুন) পেকুয়ায় গর্ভবতী মা’দের ঘরে ঘরে গিয়ে চিকিৎসা সহায়তা পৌঁছে দেন সেনাসদস্যরা।

সেনাসদস্যরা জানান, বর্তমান কার্যক্রমের পাশাপাশি সেনাবাহিনী নিজস্ব অর্থায়নে জেলার দরিদ্র্য ও অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও বিনামূল্যের সেনা বাজারের কার্যক্রম ও চালু রেখেছেন।

সেনাবাহিনীর এই ব্যতিক্রম জনসেবামূলক উদ্যোগ প্রশংসিত হয়েছে। গর্ভবতীদের মায়েদের পরিবার এই দূর্যোগকালীন সময়ে চিকিৎসা সহায়তা পেয়ে আবেগে আপ্লুত হয়েছেন। সাধারণ মানুষ সেনাবাহিনীর এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।