কক্সবাজার সরকারি কলেজে জাতীয় শোক দিবস উদযাপন

খবর বিজ্ঞপ্তি : কক্সবাজার সরকারি কলেজে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপন করা হয়।

দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১ টায় শিক্ষক পরিষদ মিলনায়তন হতে ভার্চুয়াল প্লাটফর্মে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ইতিহাস বিভাগের প্রভাষক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় এবং জাতীয় শোক দিবস- ২০২০ পালন কমিটির আহবায়ক রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ অহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর পার্থ সারথি সোম। আরো বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ গিয়াস উদ্দিন, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অরুন বিকাশ বড়ুয়া, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মুজিবুল আলম, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ উল্লাহ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোহাম্মদ হাসানুল ফরহাদ। ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন জাকের হোসেন ও সাখাওয়াত হোসেন।
১৫ আগস্ট ১৯৭৫ এ শাহাদত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন কলেজ জামে মসজিদের খতীব মৌলানা সুলতান আহমদ।
উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উচ্চ মাধ্যমিক পর্যায়ের জন্য “খোকা থেকে বঙ্গবন্ধু”, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের জন্য “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক নির্ধারিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।