প্রেসিডেন্ট’স কাপের সেরা খেলোয়াড় মুশফিক

ক্রীড়া ডেস্ক : মুশফিকুর রহিমের হাতেই উঠেছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের টুর্নামেন্ট সেরার পুরস্কার। এতে পূর্ব ঘোষণা অনুযায়ী ট্রফির পাশাপাশি দুই লাখ টাকার চেক পাবেন অভিজ্ঞ ক্রিকেটার। টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যানের পুরস্কার উঠেছে ইরফান শুক্কুরের হাতে। সেরা বোলার হয়েছেন রুবেল হোসনে।

আগে থেকেই আন্দাজ করা হচ্ছিল সেরা খেলোয়াড়ের দৌড়ে সবার সামনে মুশফিকই থাকবেন। এক সেঞ্চুরি, দুই হাফ সেঞ্চুরিতে সবচেয়ে বেশি রান অভিজ্ঞ ব্যাটসম্যানের। বারবার বিপদের সময় একপ্রান্তে দাঁড়িয়ে দলকে উদ্ধার করেছেন মুশফিক। পাঁচ ম্যাচে ৪৩.৮০ গড়ে টুর্নামেন্ট সর্বোচ্চ ২১৯ রান করেছেন মুশি।

সেরা ব্যাটসম্যানের পুরস্কার জেতা ইরফান শুক্কুর ৫ ম্যাচে করেছেন ২১৪ রান। সেঞ্চুরি নেই, হাফ সেঞ্চুরি দুটি। তবে গড় ৭১.৩৩। টপ অর্ডারের ব্যর্থতায় ইরফানও মিডল অর্ডারে বরাবর মুগ্ধ করেছেন। সেরা বোলারের পুরস্কার জেতা রুবেল হোসেন পাঁচ ম্যাচে উইকেট নিয়েছেন ১২টি।

এই টুর্নামেন্টে রুবেলকে চেনা গেছে নতুনভাবে। সাধারণত তাকে পুরনো বলের বোলার মনে করা হতো। কিন্তু প্রেসিডেন্ট’স কাপে নতুন বলেই ঝড় তুলেছেন রুবেল। মাহমুদউল্লাহ একাদশের শিরোপা জয়ে বড় অবদান তার।

রোববার (২৫ অক্টোবর) ফাইনাল শেষে মোট ছয় ক্যাটাগরিতে সেরা নির্বাচন করা হয়েছে। টুর্নামেন্ট সেরা এবং ব্যাটিং-বোলিংয়ে সেরাদের পাশাপাশি সেরা ফিল্ডার, কামব্যাক খেলোয়াড় ও সম্ভাবনাময় খেলোয়াড়ার নির্বাচন করা হয়েছে। সেরা ফিল্ডার হয়েছেন নুরুল হাসান সোহান। কামব্যাক খেলোয়াড়ের পুরস্কার উঠেছে তারকা পেসার তাসকিন আহমেদের হাতে। আর সম্ভাবনাময় হিসেবে নির্বাচন করা হয়েছে রিশাদ আহমেদকে।

প্রেসিডেন্ট’স স্পেশাল অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে পাঁচজনকে। তারা হলেন- তরুণ পেস অলরাউন্ডার সাইফউদ্দিন, তরুণ স্পিন অলরাউন্ডার শেখ মেহেদি হাসান, তরুণ পেসার সুমন খান, তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব ও তরুণ মিডল অর্ডার ব্যাটসম্যান তৌহিদ হৃদয়।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।