রামুতে মধুবনসহ ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে মধুবনসহ ৪ প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ শনিবার রামু উপজেলার চৌমহুনি বাজার এলাকায় তদারকি অভিযান পরিচালনা করা হয়। পরিচালনা করা হয়। ভোক্তা অধিকারের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে উপজেলার চৌমহুনি এলাকার মধুবন কে মূল্য তালিকা না রাখা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকার অপরাধে ৩ হাজার টাকা, মোহাম্মদিয়া স্টোর কে মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে ২ হাজার টাকা, হাজী স্টোর কে  অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে ১ হাজার টাকা, হাকিম স্টোর অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে ১ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

মোঃ ইমরান হোসাইন রাইজিং কক্স কে বলেন, এ সময় চৌমহুনি এলাকার এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়। এছাড়াও ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

পরবর্তী অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট আমিল আল পারভেজের নেতৃত্বে সদর উপজেলার বড় বাজারে দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতি রোধে তদারকি অভিযান পরিচলনা করা হয়। এ সময় মুদির দোকান, কাচামালের দোকান, ডিমের দোকান সহ বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এ সময় সার্বিক নিরাপত্তা প্রদান করেন রামু থানার এর এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মোঃ ইমরান হোসাইন।

 

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।