প্রকাশিত হয়েছে মানিক বৈরাগীর প্রবন্ধগ্রন্থ ‘বুবু থাকুন নিরাপদে’

সংবাদ বিজ্ঞপ্তি
স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে কবি ও প্রাবন্ধিক মানিক বৈরাগীর প্রথম প্রবন্ধ গ্রন্থ ‘বুবু থাকুন নিরাপদে’।
দেশের স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান খড়িমাটি থেকে প্রকাশিত এ বইটিতে মুক্তিযুদ্ধ, ঘুণেধরা সমাজ রাজনীতির প্রতিকূল সত্যের কথন এবং ক্ষমতাসীন দলের রাজনীতি করে দলীয় নেতাকর্মীদের ও সকারের ভুল ভ্রুটি, অন্যায় অনিয়ম এবং ও মানিক বৈরাগীর স্মৃতি শ্রুত ইতিহাস ও রাজনৈতিক ইত্যাদি বিষয় অসীম সাহসিকতার সাথে আলোচনা করা হয়েছে।

৭টি অধ্যায়ে বিভক্ত এ বইটি পাওয়া যাচ্ছে খড়িমাটি অনলাইন শপসে, কক্সবাজারের স্টেশন, বাতিঘর, নন্দন বইঘর, প্রকাশক এবং লেখকের কাছে। তাছাড়া রকমারীতেও অর্ডার দিয়ে বইটি সংগ্রহ করা যাবে। ২৪০ পৃষ্টা সম্বলিত এ বইটির মূল্য ধরা হয়েছে ৩৬০ টাকা।

মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক পরিবারের সন্তান মানিক বৈরাগী মূলত খেলাঘর আসর ও উদীচী শিল্পীগোষ্টীর হাত ধরে কৈশোর বয়সেই লেখালেখি শুরু করেন। পরবর্তীতে ছাত্রলীগ রাজনীতির সাথে জড়িত হলেও লেখালেখি একটু থেমে গেলেও বিএনপি জামায়াত জোট সরকার পতনের পর থেকে পুরোদমে লেখালেখিতে মন দেন। ছাত্র জীবনে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন, বিএনপি জামায়াত বিরোধী আন্দোলন করতে কারা নির্যাতিত হন এমনকি মা -বাবার মরা মুখ পর্য ন্ত দেখতে দেয়নি জোট সরকার। তার প্রকাশিত গ্রন্থের মধ্যে কবিতাগ্রন্থ গহীনে দ্রোহ নীল, শুভ্রতার কলঙ্ক মুখস্থ করেছি, নৈনিতালের দিন, শের এ মানিক বৈরাগী, শিশুতোষ গ্রন্হঃ ‘ বন বিহঙ্গের কথা’, ‘ ইরাবতী ও কলাদান’ ইংরেজী ও বার্মিজ ভাষায় প্রকাশিত হয়। তিনি সম্পাদনা করেছেন গরান ও পিতা।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।