সমাজসেবা কর্মকর্তা হলেন সোহাগ-লোপা দম্পতি

সাঈদ মোহাম্মদ ইমরান হোসেন (সোহাগ) ও তার স্ত্রী রাশনা শারমিন (লোপা)। ছবি: সংগৃহীত

রাইজিং কক্স প্রতিবেদক : সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা কর্মকর্তা পদে নিয়োগ পেয়েছেন কক্সবাজারের উখিয়ার সোহাগ-লোপা দম্পতি।

সদ্য প্রকাশিত সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রশাসন-৪ শাখা থেকে জারিকৃত প্রজ্ঞাপনের মাধ্যমে জানা যায়, সমাজ সেবা অধিদপ্তরের আওতায় (প্রথম শ্রেণী-নন  ক্যাডার) সাঈদ মোহাম্মদ ইমরান হোসেন (সোহাগ) টেকনাফ উপজেলার সমাজসেবা অফিসার ও তার স্ত্রী রাশনা শারমিন (লোপা) নোয়াখালীর সরকারি শিশু পরিবার (বালিকা) এর উপতত্ত্বাবধায়ক পদে নিয়োগ পেয়েছেন।
২০২১ এর শুরুতে দাম্পত্য জীবন শুরু করা মেধাবী এই দম্পতি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়ে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য সরকারি কর্ম কমিশন কর্তৃক সুপারিশপ্রাপ্ত হন।
সোহাগ, উখিয়া উপজেলা সদরের ঘিলাতলী পাড়ার প্রয়াত মোহাম্মদ ইদ্রিসের পুত্র। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগ থেকে ১ম শ্রেণিতে ১ম স্থান অর্জন করে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।
তার স্ত্রী খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার চেয়ারম্যান বাড়ি’র প্রয়াত লোকমান হোসেনের কন্যা। লোপা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে ১ম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।
উচ্ছ্বসিত সোহাগ বলেন, “এই অর্জনে মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। যারা বিভিন্নভাবে আমাদেরকে সাপোর্ট দিয়েছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা। স্বপ্নের সাথে আমার নিরন্তর পথচলা। আমার অধরা স্বপ্নগুলো একদিন যেন ছুতে পারি সেজন্য সবার দোয়া কামনা করছি।”
নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করেছেন এই দম্পতি।
উল্লেখ্য, ৪০তম বিসিএস লিখিত পরীক্ষা ও দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক পদের লিখিত পরীক্ষায়ও তারা উভয়ে উত্তীর্ণ হয়ে চূড়ান্ত ফলাফলের অপেক্ষায় রয়েছেন।
রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।