অলিম্পিকের ফাইনালে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক : টোকিও অলিম্পিক ফুটবলের ফাইনাল নিশ্চিত করেছে আসরটির বর্তমান সোনাজয়ী ব্রাজিল। সেমিফাইনালে মেক্সিকোকে টাইব্রেকারে ৪-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে লাতিন এ দলটি।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত ৩০ মিনিটেও ব্রাজিল এবং মেক্সিকো দুই দলই গোল করতে ব্যর্থ হয়। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেই বাজিমাত করে ব্রাজিলিয়ান ফুটবলাররা। ৪-১ ব্যবধানে টাউব্রেকার জিতে নিশ্চিত করে ফাইনাল।

টাইব্রেকারে ব্রাজিলের হয়ে প্রথম শট নিতে এসেই গোল করেন অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেজ। সাবেক এ বার্সা তারকার দুর্দান্ত শট মেক্সিকো গোলরক্ষক গুইলার্মো ওচোয়া হাত লাগালেও গোল ঠেকাতে পারেনি। মেক্সিকোর হয়ে প্রথম শট নিতে আসেন এদুয়ার্দো আগুইরে। কিন্তু তার দুর্বল শট খুব সহজেই ঠেকিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক সান্তোস।

ব্রাজিলের হয়ে দ্বিতীয় শটে দ্বিতীয় গোলটি করেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। মেক্সিকোর হয়ে দ্বিতীয় শট নিতে এসে গোল করতে ব্যর্থ হন ইয়োহান ভাস্কুয়েজ। প্রথম দুটি শটই মিস করে অনেকটা ছিটকে যায় ম্যাক্সিকো। এদিকে ব্রাজিলের হয়ে তৃতীয় শট নিতে এসে তৃতীয়টিতেও গোল করেন ব্রুনো গুইমারেজ।

মেক্সিকোর হয়ে তৃতীয় শট নিতে আসেন কার্লোস রদ্রিগেজ। অবশেষে তৃতীয় শটে গোল করতে সক্ষম হয় তারা। কিন্তু ততক্ষণে তাদের ছিটকে পড়া অনেকটাই নিশ্চিত হয়ে যায়। এদিকে ব্রাজিলের হয়ে চতুর্থ শট নিতে এসে মেক্সিকোর কফিনে শেষ পেরেক ঠুকেন রেইনা। এরপরই ফাইনালে ওঠার আনন্দ উল্লাসে ভাসে ব্রাজিলিয়ানরা।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।