উখিয়ায় শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ায়  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী নানা কর্মসূচির মধ্যে দিয়ে উদযাপন হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসূচির মধ্যে ছিল কোরান খানি, শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন  করে পুষ্প মাল্য অর্পন ও আলোচনা সভা ।

উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সনজুল মোরশেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম  মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নেছা বেবী, উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আমল চৌধুরী, উখিয়া  প্রেস ক্লাবের সভাপতি এসএম আনোয়ার, উপজেলা মুক্তি যোদ্ধা সংসদের কমান্ডার পরিমল বড়ুয়া, উখিয়া  সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  প্রধান শিক্ষক হারুন অর রশিদ, উখিয়া উপজেলা  যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন।

এ সময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক  সংগঠনের প্রতিনিধি  ও সাংবাদিক  উপস্থিত ছিলেন।

সভায় বক্তরা বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের আত্মজীবনী স্মৃতিচারণ করে  বলেন, তিনি একজন ক্রীড়াবিদ ছিলেন। আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্টতা। সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবেও পরিচিত। শুধু তাই নই দেশ মাতৃকায় মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করে বীরত্ব  লাভ করেন। ১৯৪৯ সালে ৫ আগষ্ট জম্ম গ্রহন করেন মাত্র ২৬ বছর বয়সে ১৫ আগষ্ট  ১৯৭৫ সালে সপরিবারে তিনি শাহাদাত শাহাদাত বরণ করেন। সভায় শহীদ শেখ কামালের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।