নতুন বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচে এক ওভারে ৩০ রান দিয়ে সমালোচিত হয়েছিলেন। পরের ম্যাচেই ফিরলেন দুর্দান্তভাবে। দুই উইকেট শিকার করে গড়েছেন মাইলফলকও। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে শততম উইকেট শিকার করলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

৯৫ উইকেট নিয়ে পাঁচ ম্যাচের এ সিরিজ শুরু করেছিলেন সাকিব। প্রথম তিন ম্যাচের প্রতিটিতে একটি করে উইকেট শিকার করেন। চতুর্থ ম্যাচে ২ উইকেট শিকার করলেই গড়তেন মাইলফলক। তবে সে ম্যাচে উইকেটশূন্য থাকায় রেকর্ড গড়া হয়নি। তবে শেষ ম্যাচে আর অপেক্ষা বাড়াননি। দুই উইকেট শিকার করে পৌঁছে গেছেন কাঙ্ক্ষিত মাইলফলকে। এরপরে ম্যাচে আরও দুটি উইকেট নিয়েছেন তিনি।

মালিঙ্গার পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টুয়েন্টিতে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি। সর্বোচ্চ ১০৭ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক। ১০২ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সাকিব।

এছাড়া, প্রথম ক্রিকেটার হিসেবে টি-টুয়েন্টিতে এক হাজার রান ও ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন এই অলরাউন্ডার। এখন সাকিবের রান ১৭১৮ ও উটকেট ১০২।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।