উখিয়ায় বিজিবির অভিযানে ১ লক্ষ ৪০ হাজার ইয়াবা উদ্ধার

রাইজিং কক্স ডেস্ক : কক্সবাজারের উখিয়ার বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত সংলগ্ন এলাকায় ১ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ সময় পাচারকারীদের সঙ্গে বিজিবির গোলাগুলি হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

শুক্রবার (১৩ আগস্ট) রাত ৯টার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের গোলডেবার পাহাড় নামক স্থানে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে শনিবার সকালে কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ বলেন, ‘গোপন সংবাদ পেয়ে কক্সবাজার ৩৪ বিজিবির অধীনের রেজুআমতলী বিওপির সদস্যরা অভিযানে গেলে পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে। এ সময় বিজিবিও আত্মরক্ষার্থে দুই রাউন্ড পাল্টা গুলি ছুড়লে পাচারকারীরা তাঁদের সঙ্গে রাখা ব্যাগ ফেলে পাহাড়ি জঙ্গল হয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।’

৩৪ বিজিবির অধিনায়ক আরও জানান, ‘ঘটনাস্থল থেকে ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ১ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৪ কোটি ২০ লাখ টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

গত ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত দায়িত্বপূর্ণ এলাকায় ২৯ লাখ ৫০ হাজার ২৬২ ইয়াবাসহ ১৫১ জন আসামি আটক করেছে বিজিবির কক্সবাজারের ৩৪ ব্যাটালিয়ন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।