টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান এবং উইকেট সংগ্রাহক সাকিব!

সাকিব আল হাসান। -ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক : দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এবারের আসরে বাংলাদেশকে বাছাই পর্বে খেলাতে হবে। দীর্ঘ পাঁচ বছর পর আবারও সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে এই টুর্নামেন্ট।

তবে টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে খেলতে হলে বাংলাদেশকে খেলতে হবে বাছাইপর্বে। বাংলাদেশ এবারের টুর্ণামেন্টে বাছাইপর্বে খেললেও এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিটি টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে খেলেছে বাংলাদেশ।

আর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান এবং উইকেট সংগ্রাহক সাকিব আল হাসান। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই বাংলাদেশ দলে খেলছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় ১২তম স্থানে রয়েছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৫ ম্যাচে ১২৮ স্ট্রাইক রেট ৫৬৭ রান করেছেন সাকিব। বিশ্বকাপের তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে সাকিব আল হাসানের। নিজের টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রান করেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। ২০১২ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ৮৪ রান তার ক্যারিয়ার সেরা।

ব্যাটিং-এর পাশাপাশি বল হাতেও বাংলাদেশের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট সংগ্রহকের তালিকায় সপ্তম স্থানে রয়েছেন সাকিব। ২৪ ইনিংসে তিনি নিয়েছেন ৩০ উইকেট। ইকোনমিক রেট ৬.৬৮। বিশ্বকাপে সাকিবের বেস্ট বোলিং ফিগার ১৪ রানে ৪ উইকেট।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।