ইনানীতে ১০০ নারিকেল গাছ রোপন করলো ৯৭/৯৯ ব্যাচ

রাইজিং কক্স ডেস্ক : কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্র সৈকত পাড়ে নবচেতনা মানবিক উন্নয়ন ফাউন্ডেশন যশোরের উদ্যোগে এবং এসএসসি ৯৭/এইচ এইচ ৯৯ ব্যাচের অংশগ্রহনে ব্যাচের সকলের সন্তানদের নামে রোপন করা হয়েছে ১০০ টি নারকেল গাছ।

রবিবার (৩০ আগস্ট) ৯৭/৯৯ ব্যাচের কক্সবাজার জেলার সকল উপজেলার বন্ধুরা এই বনায়ন কর্মসূচীতে যোগদান করেন।  উক্ত বনায়ন কর্মসূচীতে উপস্থিত ছিলেন নবচেতনার প্রতিষ্ঠতা তুষার চক্রবর্তী, আবু শহীদ এবং কক্সবাজার জেলার ৯৭/৯৯ ব্যাচের বন্ধুরা।

তুষার চক্রবর্তী বলেন, নবচেতনার উদ্যোগ এবং ৯৭/৯৯ ব্যাচের অংশগ্রহনে কক্সবাজারের বিভিন্ন সৈকতে মোট ৫০০ নারকেল গাছ রোপনের লক্ষ নিয়ে এগোচ্ছে এই ক্যাম্পেইন। তিনি আরো বলেন এই গাছ ৯৭/৯৯ ব্যচের একটি স্মৃতিচিহ্ন যেমন হবে, তেমনি পরিবেশ এবং জৈব বৈচিত্র রক্ষায় কিছুটা সহায়ক হবে। তিনি বলেন সবুজকে চিরস্থায়ী করতেই তাদের এই উদ্যোগ এবং সকলকে সবুজ বাংলাদেশ গড়তে আহ্বান করেন।

৯৭/৯৯ ব্যাচের পক্ষে এ্যাড. কামরুল হাসান বলেন,  কক্সবাজার জেলার বনায়নের ঘাটতি পূরনে গাছ রোপন যেমন করতে হবে তেমনি গাছ কাটাও বন্ধ করতে হবে, সবুজ পৃথিবী গড়তে তাদের এ উদ্যোগ সফল করতে তিনি জেলা প্রশাসন কে গাছ রোপনের স্থান দেবার জন্য ধন্যবাদ জানান।

উখিয়ার ৯৭/৯৯ ব্যাচের পক্ষে মোঃ নুরুল হোসাইন এ কার্যক্রম সারাদেশ ব্যাপী ছড়িয়ে দিতে দেশের সকল বন্ধুদের আহ্বান করেন।

আরো বক্তব্য রাখেন রামুর আদনান, উখিয়ার ফরিদ, ছলিম, মালেক, আবছার, আমিন, আবু, ককসবাজারের নাসির প্রমুখ।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।