সর্বোচ্চ পারিশ্রমিক পাচ্ছেন সাকিব-মুশফিক

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। -ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক : দীর্ঘ অপেক্ষার পর ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এবছরের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা, ফর্মেট ভিত্তিক আলাদা চুক্তিতে থাকা ক্রিকেটারের সংখ্যা ২৪ জন।

৫ জন ক্রিকেটার আছেন ৩ ফর্মেটেরই চুক্তিতে, একই চুক্তি হলেও থাকছে পারফর্মেন্স অনুযায়ী আলাদা ক্যাটাগরি।

৩ ফর্মেটের চুক্তিতে থাকা ৫ ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের পাশাপাশি আছেন লিটন দাস, তাসকিন আহমেদ ও তরুণ পেসার শরিফুল ইসলাম। তবে পারফর্মেন্স পর্যালোচনা করে এ প্লাস ক্যাটাগরিতে রাখা হয়েছে মুশফিক ও সাকিবকে, সর্বশেষ চুক্তিতেও সর্বোচ্চ পারিশ্রমিক পেয়েছেন মুশফিক, চুক্তিতেই ছিলেন না সাকিব। সর্বোচ্চ ক্যাটাগরির মতো সর্বোচ্চ পারিশ্রমিকও পাবেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এখনো আনুষ্ঠানিক ভাবে চুক্তিতে থাকা ক্রিকেটার ও তাদের বেতন প্রকাশ না করা হলেও বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, মাসে ৮ লাখের উপরে বেতন পেতে যাচ্ছেন এ প্লাস ক্যাটাগরিতে থাকা দুই ক্রিকেটার।

৩ ক্যাটাগরি থাকলেও পারফর্মেন্স অনুযায়ী সর্বনিম্ন বেতনই পাবেন শরিফুল ইসলাম, জাতীয় দলে নতুন মুখদের বেতন হবে ২ লাখ টাকার কাছাকাছি। এর বাহিরে বাকি ক্রিকেটাররা পাবেন পারফর্মেন্স অনুযায়ী ২ লাখ থেকে ৮ লাখের মধ্যে বেতন।

একনজরে কেন্দ্রীয় চুক্তির তালিকা:

টেস্ট – মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ চৌধুরী রাহী, সাদমান ইসলাম, সাইফ হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

ওয়ানডে – তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব।

টি-টোয়েন্টি – মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারী।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।