বনপার জরুরি ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

রাইজিং কক্স ডেস্ক : বিভিন্ন মিডিয়ায় “অনিবন্ধিত ও অননুমোদিত অনলাইন নিউজ পোর্টাল ১ সপ্তাহের মধ্যে বন্ধের নির্দেশ” শিরোনামে  প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে আবেদিত ও চলমান প্রক্রিয়াধীন নিউজ পোর্টালগুলোর ভবিষ্যত করণীয় নির্ধারণে গতকাল (১৪ সেপ্টেম্বর) রাত ৯ টায় বনপার প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোকমুনুর জামান রনির পরিচালনায় জরুরি ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন – বনপা’র প্রায় শতাধিক সদস্য দেশের বিভিন্ন স্থান থেকে অংশগ্রহণ করে তাদের গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।

সভায় গুটি কয়েক স্বার্থান্বেষী মহলের দোষে ঢালাওভাবে সকল পোর্টালকে বন্ধ করার নির্দেশনার বিষয়ে আইনী প্রক্রিয়ায় মোকাবেলা করার জন্য  সভায় উপস্থিত সকল সদস্য মতামত ব্যক্ত করেন। বনপার সদস্যদের মতামতে সভাপতি শামসুল আলম স্বপন আইনজীবী প্যানেলের মাধ্যমে আইনি প্রক্রিয়াকে গুরুত্ব দিয়ে সাধারণ সম্পাদককে কাজ করার নির্দেশনা দেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন – বনপা হাইকোর্টে আইনি প্রক্রিয়ার মাধ্যমে সদস্য অনলাইন নিউজ পোর্টাল গুলোর অধিকার আদায়ে আদালতে যাবে বনপা। এছাড়াও অনলাইন বিধিমালা মোতাবেক  নিবন্ধন প্রক্রিয়াধীন  নিউজ পোর্টালগুলো সচল রাখার জন্য সব ধরনের চেষ্টা করা হবে।

তিনি বলেন, নিবন্ধনের জন্য আবেদিত এবং নিবন্ধন প্রক্রিয়ায় যারা রয়েছে তারা কোন অবস্থায় অবৈধ হতে পারেনা। যতক্ষণ পর্যন্ত সরকার তাদের আবেদনের ফলাফল না জানাবে। কারন সরকারের সকল নিয়ম মেনেই এই সব নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদন করেছে। তবে রাষ্ট্রের প্রচলিত আইন না মেনে, মিথ্যা সংবাদ পরিবেশন, গুজব রটানো, অন্যের চরিত্র হনন এমন ভুঁইফোড় নিউজ পোর্টাল বন্ধের উদ্যোগকে বনপা সাধুবাদ জানায়।

তিনি সকল অনলাইন মিডিয়ার সম্পাদক/প্রকাশকদের ঐক্যের ডাক দিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গঠনে অনলাইন নিউজ পোর্টালগুলো নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। গুটি কয়েক স্বার্থান্বেষী  পোর্টালের অপ-সাংবাদিকতার দায়ভার আমরা নেব না।  এদের অপকর্মের সুত্র ধরে সকল মিডিয়াকে অপরাধী বানানোর চক্রান্ত রুখে দাড়াতে বনপা কাজ করে যাবে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।