সিরিজ জয়ের পর টাইগার যুবারা হারালো টানা দুই ম্যাচ 

ক্রীড়া ডেস্ক : ২০২০ সালের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর বাংলাদেশের নয়া অনূর্ধ্ব-১৯ দল কোন আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেনি। এসএম মেহেরব, আইচ মোল্লাদের সেই আক্ষেপ কেটেছে ঘরের মাঠে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে যুব ওয়ানডে সিরিজ দিয়ে। দল হিসাবে নিজেদের প্রথম আন্তর্জাতিক সিরিজ জয় দিয়েই স্মরণীয় করে রেখেছে টাইগার যুবারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ৩ ওয়ানডেতে জয়ের পর শেষের দুই ওয়ানডেতে অবশ্য হেরেছে স্বাগতিকরা।

শেষ ম্যাচে আজ শেষ ওভারে গড়ানো ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল হেরেছে ৩ উইকেটের ব্যবধানে।

টসে জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টপ অর্ডারের ব্যর্থতায় ৪৭.৪ ওভারে ১৫৫ রানেই অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন ৭ নম্বরে নামা আব্দুল্লাহ আল মামুন। এছাড়া আর ২০ এর গন্ডি পার করেছেন কেবল ওপেনার ইফতেখার হোসেন।

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের পক্ষে ৩ টি করে উইকেট নেন বিলাল সামি ও নাঙ্গেয়ালিয়া খারোটে। ২ টি করে উইকেট নেন ইজহারউল হক নাভিদ ও শহিদউল্লাহ হাসানি।

জবাব দিতে নেমে তিনে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশাক জাজাইয়ের ফিফটিতে (৫২) জয়ের পথে এগিয়ে যায় আফগানরা। ৬ এ নামা অধিনায়ক ইজাজ আহমেদ করেন ৩২ রান। শেষদিকে ইজহারুলহক নাভিদ অপরাজিত ২৯ রান করে জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নেন আশিকুর জামান। ১ টি করে নেন মুশফিক হাসান, নাইমুর রহমান ও আইচ মোল্লা।

শেষ ম্যাচে ম্যাচসেরা হন আফগানদের ইজহারউলহক নাভিদ। সিরিজ সেরা হন ৫ ম্যাচে ১৪৮ রান করার পাশাপাশি ২ উইকেট নেওয়া আইচ মোল্লা হয়েছেন সিরিজ সেরা।

একমাত্র ৪ দিনের ম্যাচ শুরু হবে আগামী ২২ সেপ্টেম্বর।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।