রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অপহৃত ৩ বাংলাদেশী উদ্ধার

উদ্ধার হওয়া ৩ বাংলাদেশী

রাইজিং কক্স ডেস্ক : কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড়ে অভিযান চালিয়ে রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অপহৃত তিন বাংলাদেশীকে উদ্ধার করেছে র‌্যাব।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে তিন বাংলাদেশীকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

উদ্ধার হওয়া তিন জন হলেন- নোয়াখালীর হাতিয়ার বাসিন্দা আজিজুল ইসলাম (২৪), নারায়নগঞ্জের আড়াইহাজার এলাকার আল আমিন (২৭) ও বি-বাড়িয়ার সরাইল এলাকার মোঃ মুক্তার হোসেন মৃধা (২৭)।

তিনি জানিয়েছেন, নির্মাণ কাজ দেওয়ার কথা বলে টেকনাফের হ্নীলা এলাকায় ডেকে এনে গত ২৪ সেপ্টেম্বর ৩ বাংলাদেশীকে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। পরে ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করা হয় । টাকা দিতে ব্যর্থ হলে মেরে ফেলারও হুমকি দেয়। বিষয়টি র‌্যাবকে অবহিত করেন অপহৃত আজিজুল ইসলামের ভাই হাসান মোঃ সায়েম।

এর প্রেক্ষিতে র‌্যাবের একটি আভিযানিক দল শনিবার দুপুরে নয়াপাড়া রোহিঙ্গা সংলগ্ন পাহাড়ের পাদদেশে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আই ব্লকের পুতিয়া গ্রুপের প্রধান ছৈয়দ হোছন প্রকাশ পুতিয়া (২২), এহসান (২৬), আলম (২৪), গুরা মিয়ার পুত্র জুবায়ের (২৫), মিন্টু মিয়া (২৮), সোলতান আহমদের পুত্র হাসান আহমদ (২৮), নুরুল ইসলাম মাঝি, সাইদুল ইসলাম প্রকাশ জালিয়া (২৮), মোঃ শফির পুত্র হামিদ হোসেন প্রকাশ ভুতরা (৩৫), নাগুর পুত্র মোঃ সালাম প্রকাশ চাকমারা (৪২), আবু সোলতানের পুত্র মোঃ ইসমাঈল (৩০), আবুল কালামের পুত্র নুর কামাল (২৫), নুর হোসাইনের পুত্র মোঃ রাসেল (২৭), মোঃ হোসাইনের পুত্র মোঃ ইউছুফ (২১), পাতলার পুত্র করিম (২০), মোঃ ছায়েদ আহমদের পুত্র মোঃ ইউনুছ (৩৫), জকির আহমদের পুত্র জাবের হোসেন (২২) এবং মোঃ হাশেম (৩০)সহ অন্তত ১৮ জন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় অপহৃত ৩ জনকে।

আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী আরও জানান, এ ব্যাপারে ভিকটিম আজিজুল ইসলামের বড় ভাই বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেছেন ।অপহরণকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।