উখিয়ায় ইউপি নির্বাচন ১১ নভেম্বর

রাইজিং কক্স ডেস্ক : দ্বিতীয় ধাপে কক্সবাজার সদর ও রামুর সাথে উখিয়া উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ নভেম্বর নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর।

এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) কমিশন সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবির খোন্দকার নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ইসি সচিব।

এদিকে নির্বাচনী তফসিল ঘোষণার খবরে উখিয়ায় দিনব্যাপী আগ্রহী প্রার্থী ও ভোটারদের মাঝে আমেজ বিরাজ করতে দেখা গেছে। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও নির্বাচন নিয়ে তুমুল আলোচনা শুরু হয়েছে।

রাজাপালং ইউপি’র সদস্য পদপ্রার্থী রাসেল উদ্দিন সুজন ও ছৈয়দ হামজা বলেন, আসন্ন নির্বাচনকে ঘিরে প্রতিনিয়ত গণসংযোগ করছি। মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি। তাদের সুখ, দু:খের খবর নিচ্ছি।

নির্বাচনী তফসিল ঘোষণার বিষয়টি সত্য কিনা জানতে চেয়েছে কলেজ শিক্ষক মৃদুল শর্মা, সাঈদ মু. আনোয়ারসহ অনেকে।

এ ব্যাপারে উখিয়া উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ ইরফান উদ্দিন জানিয়েছেন, রামু সদরের সাথে উখিয়াকে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিষয়টি গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ভোটাররা যাতে নির্বিগ্নে ভোট কেন্দ্রে যেতে পারে ইতোমধ্যে সে লক্ষে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন এবং ঝুঁকিপূর্ণ দিক গুলো সমাধানে কাজ শুরু করেছে উপজেলা নির্বাচন অফিস।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।