আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২১

ক্রীড়া ডেস্ক : আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডের খেলায় আয়ারল্যান্ডকে ৭০ রানে হারিয়ে প্রথম দল হিসেবে সুপার টুয়েলভে উঠেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের এই জয়ে আসর থেকে ছিটকে পড়েছে নেদারল্যান্ডস।

আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ব্যাট হাতে বিধ্বংসী ছিলেন হাসারাঙ্গা।
আবুধাবিতে গ্রুপ ‘এ’ এর ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আইরিশরা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা জড়ো করে ১৭১ রান। দলের পক্ষে অর্ধশতক হাঁকান ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ওপেনার পাথুম নিসাঙ্কা।

হাসারাঙ্গা ৪৭ বলের মোকাবেলায় ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭১ রান করেন। সমান সংখ্যক বল খেলে ৬১ রান করেন ৬টি চার ও ১টি ছক্কা হাঁকানো নিসাঙ্কা। আয়ারল্যান্ডের পক্ষে জশ লিটল চারটি ও মার্ক অ্যাডায়ার দুটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৮ রানে প্রথম উইকেট হারানো আয়ারল্যান্ড নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক অ্যান্ড্রি বালবির্নি ও কার্টিস ক্যামফার। তবে তাদের সাজঘরে ফিরিয়ে ম্যাচ মুঠোয় ভরে নেয় লঙ্কানরা।

৩৯ বলের মোকাবেলায় বালবির্নি ৪১ রান করেন। ২৮ বলে ২৪ রান করেন ক্যামফার। শ্রীলঙ্কার পক্ষে মাহিষ থিকশানা তিনটি এবং চামিকা করুনারত্নে ও লাহিরু কুমারা দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

টস : আয়ারল্যান্ড

শ্রীলঙ্কা : ১৭১/৭ (২০ ওভার)
হাসারাঙ্গা ৭১, নিসাঙ্কা ৬১
লিটল ২৩/৪, অ্যাডায়ার ৩৫/২

আয়ারল্যান্ড : ১০১/১০১৮.৩ (- ওভার)
বালবির্নি ৪১, ক্যামফার ২৪
থিকশানা ১৭/৩, কুমারা ২২/২, চামিকা ২৭/২

ফল : শ্রীলঙ্কা ৭০ রানে জয়ী।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।