টি-টোয়েন্টিতে আবারও শীর্ষস্থান পুনরুদ্ধার করলেন সাকিব

সাকিব আল হাসান। -ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক : টি-টুয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে আজ ইংল্যান্ডের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সুখবরই পেলেন সাকিব আল হাসান। মোহাম্মদ নবীকে পেছনে ফেলে টি-টুয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আবারও শীর্ষে ফিরেছেন এই বাঁহাতি অলরাউন্ডার।

আজকের ম্যাচের আগে বিশ্বকাপের প্রথম রাউন্ড ও মূল পর্বে শ্রীলঙ্কা ম্যাচসহ চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এই চার ম্যাচে গড়ে ৬.৪৫ রান খরচায় ১১ উইকেট নিয়েছেন সাকিব। এখন পর্যন্ত টি-টুয়েন্টি বিশ্বকাপের আসরে এটাই কোনো বোলারের সর্বোচ্চ উইকেট শিকার। ২৯.৫০ গড়ে করেছেন ১১৮ রান।

অলরাউন্ডার পারফরম্যান্সে ২০ রেটিং পয়েন্ট পেয়েছেন সাকিব। তার রেটিং পয়েন্ট এখন ২৯৫। ১০ পয়েন্ট কমেছে নবীর। আফগান অলরাউন্ডের রেটিং এখন ২৭৫।

র‍্যাঙ্কিংয়ে ভালোই এগিয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পাওয়ায় তার রেটিং পয়েন্ট এখন ১৬১। যৌথভাবে আছেন র‍্যাঙ্কিংয়ের তিনে। যার সঙ্গে তিনে আছেন ম্যাক্সওয়েল তার নামটা অবশ্য চমকপ্রদ, ২৩ রেটিং পয়েন্ট বেড়ে ১৬১ পয়েন্টে তিনে নামিবিয়ার জেজে স্মিথ।

৮৩১ পয়েন্টে ব্যাটারদের টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে আছেন ডেভিড মালান। ১১ পয়েন্ট বেড়ে ৮২০ পয়েন্টে দ্বিতীয়স্থানে উঠে এসেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।