স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় পেল নামিবিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২১

ক্রীড়া ডেস্ক : চলমান বিশ্বকাপে যেন চমক দেখাতেই এসেছে নামিবিয়া! সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে নামিবিয়া শুভসূচনা করল। আগে বোলিং করে তারা স্কটল্যান্ডকে বেঁধে ফেলেছিল ১০৯ রানে।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করতে নামে নামিবিয়া। ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাকের শিকার হন জর্জ মুন্সে। ওভারের তৃতীয় বলে ক্যালাম ম্যাক্লিওড এবং চতুর্থ বলে রিচি বেরিংটনকে শিকার করে প্রথম ওভারেই স্কটল্যান্ডকে ধ্বসিয়ে দেন রুবেন ট্রাম্পেলমান।

শুরুর এই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি স্কটিশরা। মাইকেল লিস্কের ২৭ বলে ৪৪ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে তারা সংগ্রহ করে ৮ উইকেটের বিনিময়ে ১০৯ রান। এছাড়া ক্রিস গ্রেভসের ব্যাট থেকে আসে ৩২ বলে ২৫ রান। ম্যাথু ক্রস খেলেন ৩৩ বলে ১৯ রানের ধীরগতির ইনিংস।

নামিবিয়ার পক্ষে রুবেন ১৭ রানের বিনিময়ে তিনটি উইকেট শিকার করেন। ইয়ান ফ্রাইলিঙ্ক ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে নেন দুইটি উইকেট। এছাড়া একটি করে উইকেট পান ডেভিস ভিসে ও জেজে স্মিত।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৮ রান পায় নামিবিয়া। সাফিয়ান শরিফের শিকার হয়ে মাইকেল ফন লিগেন সাজঘরে ফেরেন ২৪ বলে ১৮ রান করে। আরেক ওপেনার ক্রেইগ উইলিয়ামস করেন ২৯ বলে ২৩ রান। ৬৭ রানে ৪টি উইকেট হারিয়ে ফেলা নামিবিয়াকে জয়ের পথেই রাখেন ভিসা ও স্মিত।

পঞ্চম উইকেটে ৩৫ রানের জুটি গড়েন ভিসা ও স্মিত। দলকে জয়ের বন্দরে রেখে লিস্কের শিকার হন ভিসা। ফেরার আগে ভিসা করেন ১৪ বলে ১৬ রান। তার উইলো থেকে আসে একটি ছক্কা। ম্যাচের শেষ ওভারে প্রথম বলে ছক্কা মেরে নামিবিয়ার জয় নিশ্চিত করেন স্মিত। ৫ বল হাতে রেখে ৪ উইকেটে জয় পেল নামিবিয়া।

সংক্ষিপ্ত স্কোর

স্কটল্যান্ড ১০৯/৮ (২০ ওভার)
লিস্ক ৪৪, গ্রেভস ২৫, ক্রস ১৯;
রুবেন ৩/১৭, ফ্রাইলিঙ্ক ২/১০, স্মিত ১/২০, ভিসা ১/২২।

নামিবিয়া ১১৫/৬ (১৯.১ ওভার)
স্মিত ৩২*, উইলিয়ামস ২৩;
লিস্ক ২/১২।

নামিবিয়া ৪ উইকেটে জয়ী।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।