মুহিবুল্লাহ হত্যা : অস্ত্রসহ আরও ২ রোহিঙ্গা আটক

অস্ত্রসহ আবুল কালাম ওরফে আবু ও মো. নাজিম উদ্দিন আটক।

প্রতিনিধি : অবৈধ অস্ত্রসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। তারা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় জড়িত বলে পুলিশ সন্দেহ করছে।

শনিবার (৩০ অক্টোবর) বিকেলে কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা শিবির এলাকা থেকে তাদের আটক করা হয়।এরা হলেন- ১নম্বর ক্যাম্পের ডি/৯ ব্লকের ছাব্বির আহম্মদের ছেলে আবুল কালাম ওরফে আবু (৩৪) ও একই এলাকার সৈয়দ আনোয়ারের ছেলে মো. নাজিম উদ্দিন (৩৫)।

১৪ এপিবিএনে অধিনায়ক মোহাম্মদ নাইমুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে লম্বাশিয়া ক্যাম্পের মোচরা এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। এরা দুজনই রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত বলে আমরা প্রাথমিকভাবে জেনেছি।

তিনি বলেন, মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে এ পর্যন্ত ১৬ জন রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে আদালতে দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার শরণার্থী শিবিরে নিজ কার্যালয়ে অজ্ঞাত বন্দুকধারীদের হাতে খুন হন আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান ও রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।