শ্রীলঙ্কাকে হারিয়ে সবার আগে সেমিতে ইংল্যান্ড

ম্যাচের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক : রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কাকে ২৬ রানে হারিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ডের দেয়া ১৬৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে লঙ্কানরা। এ পরাজয়ের মাধ্যমে শ্রীলঙ্কানদের সেমিতে খেলার আশা প্রায় শেষ হয়ে গেল।

এর আগে, ২য় ইনিংসে ব্যাটিং করতে নেমে ১২ ওভারের মধ্যেই ৫টি উইকেট হারালেও জয়ের জন্য প্রয়োজনীয় রান রেট নাগালের মধ্যেই ছিল লঙ্কানদের। ১১তম ওভারে রাজাপাকশে আউট হয়ে যাওয়ার পর থেকে অধিনায়ক দাসুন শানাকা ও অলরাউন্ডার ওয়ানিড়ু হাসারাঙ্গার ব্যাটে জয়ের আশা দেখছিলো শ্রীলঙ্কা। এই জুটি ৬০ রান যোগ করেছে শ্রীলঙ্কার স্কোরবোর্ডে।

কিন্তু, ১৬তম ওভারের শেষ বলে লিয়াম লিভিংস্টোনের বলে স্যাম বিলিংসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন লঙ্কানদের জয়ের আশা জিইয়ে রাখা হাসারাঙ্গা। লঙ্কানদের দলীয় সংগ্রহ তখন ৬ উইকেটে ১২৯ রান। এর ঠিক পরের ওভারের ২য় বলেই অধিনায়ক দাসুন শানাকাকে দুর্দান্ত রানআউট করে ড্রেসিং রুমের পথ দেখান ইংলিশ উইকেটরক্ষক জস বাটলার।

এরপর,আর ম্যাচে ফিরতে পারেনি লঙ্কানরা। পরের ৩ ব্যাটার মিলে সংগ্রহ করেছেন মাত্র ৭ রান। ফলাফল শ্রীলঙ্কার বিরুদ্ধে ৭ বল হাতে রেখে ২৬ রানের জয় পেয়েছে ইংল্যান্ড।

এ জয়ের মাধ্যমে সেমিফাইনাল অনেকটাই সুনিশ্চিত হলো ইংল্যান্ডের।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।