উখিয়া-দুছড়ী সড়ক সংস্কার করলেন ১,২,৩ নং ওয়ার্ডের প্রার্থী কামরুন নেছা

সড়কের বিভিন্ন স্থানে সংস্কারের দৃশ্য

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া উপজেলার দুর্গম ও পিছিয়ে পড়া দুছড়ী-চেংখোলা গ্রামের যাতায়াতের একমাত্র রাস্তা উখিয়া-দুছড়ী সড়ক সংস্কার করেছে আসন্ন রাজাপালং ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১, ২ ও ৩ নং ওয়ার্ডের তালগাছ প্রতীকের সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী কামরুন নেছা।

বুধবার সকাল-থেকে সন্ধা পর্যন্ত সড়কের বিভিন্নস্থানে খানা-খন্দক ভরাটের মাধ্যমে সংস্থার করা হয়।

সূত্র জানায়, উখিয়া-দুছড়ী সড়ক সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এদিকে চলতি বর্ষা মৌসুমে পাহাড়ি ঢলে সড়কটির ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে। এমতাবস্থায় সড়কটির মালিয়ারকুল ঢালা হতে দুছড়ী রাস্তার শেষ প্রান্ত পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার সড়কের খানা-খন্দক ভরাট করে প্রাথমিকভাবে গাড়ি চলাচলের উপযোগী করা হয়েছে।

দুছড়ীর স্থানীয় বাসিন্দা শফি আলম বলেন, দুছড়ী সড়ক দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচল করা প্রায় অসম্ভব হয়ে উঠেছে। এদিকে অনেকে আশ্বাস দিলেও সংস্কার করেনি। ফলে দীর্ঘদিন ধরে দুর্ভোগে রয়েছে এলাকাবাসী ও পথচারীরা। আজ তালগাছ প্রতীকের প্রার্থী কামরুন নোছার সহযোগিতায় সড়কটি সংস্কার হওয়ায় দুছড়ী-চেংখোলার জনসাধারণের চলচল করতে কিছুটা সুবিধা হবে। সড়কটি সংস্কার করায় তালগাছ প্রতীকের প্রার্থীকে ধন্যবাদ জানিয়েছেন পথচারী ও দুছড়ী-চেংখোলাবাসী।

তালগাছ প্রতীকের প্রার্থী কামরুন নেছার পুত্র শামীম জানান, রাজাপালং ৩ নং ওয়ার্ডের দুছড়ী, চেংখোলা, মালিয়ারকুলের স্থানীয় বাসিন্দা ও পথচারীদের কথা চিন্তা করে প্রার্থীর নিজস্ব অর্থায়নে শ্রমিক দিয়ে যানচলাচল সহজতর কারার লক্ষ্যে বালি ও পাথর দিয়ে পাহাড়ি ঢলে সৃষ্ট খানা-খন্দক ভরাট করে সংস্কার করা হয়েছে। এখন উখিয়া-দুছড়ী সড়কে জনদূর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে বলে আশা করছি।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।