স্কটল্যান্ডকে হারাতে ঘাম ঝরেছে নিউজিল্যান্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২১

ক্রীড়া ডেস্ক : আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়াকু ক্রিকেট দিয়ে স্কটিশরা কাঁপুনি ধরিয়ে দিয়েছিল কেন উইলিয়ামসনদের।

কিউইদের দেওয়া ১৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ২১ রানে অধিনায়ক কাইল কোয়েতজারকে হারালেও প্রতিরোধ গড়ে তোলেন অন্য ব্যাটাররা। নিয়মিত গতিতে রানের চাকা সচল রেখেছেন প্রত্যেকেই। শেষ দিকে মাইকেল লিস্কের মারকুটে ব্যাটিং স্কটিশদের জয়ের আশা জাগিয়ে তুলেছিল। তবে এ যাত্রায় রেহাই পায় নিউজিল্যান্ড। ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কটল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৫৬ রান। ১৬ রানের জয় পায় কিউইরা।

স্কটিশদের পক্ষে ২০ বলে ৩ ছক্কা ও ৩ চারে অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেন লিস্ক। অ্যাডাম মিলনের এক ওভারে টানা ৫টি চার মারা ম্যাথু ক্রস ২৯ বলে ২৭ রান করেন। এছাড়া ওপেনার জর্জ মানসি ২২ ও রিচি বেরিংটন ২০ রান করেন।

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও ইশ সোধি দুটি করে উইকেট শিকার করেন। অপর উইকেটটি নেন টিম সাউদি।

এর আগে, টস হেরে আগে ব্যাটিং করে ২০ ওভারে ৫ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। কিউইদের এই বড় সংগ্রহে বড় অবদান ওপেনার মার্টিন গাপটিলের। ৫৬ বলে ৭ ছক্কা ও ৬ চারে ৯৩ রানের ইনিংস খেলেন তিনি। গ্লেন ফিলিপস করেন ৩৩ রান। ড্যারি মিচেল করেন ১৩ রান।

কিউই দলপতি কেন উইলিয়ামসন আজ ব্যাট হাতে ব্যর্থ। ৪ বল খেলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন তিনি। স্কটল্যান্ডের পক্ষে ব্রেডলি হোয়েল ও সাফিয়ান শরীফ দুটি করে উইকেট নেন। মার্ক ওয়াট ৪ ওভারে মাত্র ১৩ দিয়েছেন, নিয়েছেন একটি উইকেট। গাপটিল ম্যাচসেরা নির্বাচিত হন।

 

 

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।