বাংলাদেশ সফরের জন্য পাকিস্তানের ১৮ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা

পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক : চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই পাকিস্তান দল বাংলাদেশ সফর করবে। আসন্ন এই সফরের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপে মিশনে আসা স্কোয়াড থেকে বিশ্রামে কেবল মোহাম্মদ হাফিজ। দলে ঢুকলেন ইফতিখার আহমেদ।

৩ টি টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট খেলতে বাংলাদেশে আসছে পাকিস্তান। দীর্ঘ পাঁচ বছর পর আগামী নভেম্বরে বাংলাদেশের মাটিতে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

মিরপুরে বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পিসিবির নির্বাচকরা। বিশ্বকাপ স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্য হতে মোহাম্মদ হাফিজ আসছে না বাংলাদেশে। তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে হাফিজ বিশ্রামে থাকার সিদ্ধান্ত নেন।

দলে ডাক পেলেন ইফতিখার আহমেদ। বিশ্বকাপের ট্রাভেলিং রিজার্ভে থাকা খুশদিল শাহ, শাহনেওয়াজ ধানি ও উসমান কাদিরকে বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে যোগ করেছে পিসিবি।

উল্লেখ্য, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৯ নভেম্বর। ৩ ম্যাচ সিরিজটি মাঠে গড়াবে যথাক্রমে ১৯, ২০ ও ২১ নভেম্বর।

বাংলাদেশ সফরের জন্য পাকিস্তানের স্কোয়াডঃ
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শোয়েব মালিক, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শাহনেওয়াজ ধানি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

পাকিস্তানের বাংলাদেশ সফরের সূচিঃ
১ম টি-টোয়েন্টি- ১৯ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২য় টি-টোয়েন্টি- ২০ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৩য় টি-টোয়েন্টি- ২২ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

১ম টেস্ট- ২৬-৩০ নভেম্বর, ২০২১, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
২য় টেস্ট- ৪-৮ ডিসেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।