বাদ পড়লেন লিটন-সৌম্য-মুশফিক, দলে নতুন চার মুখ

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা

বাংলাদেশ ক্রিকেট দল। ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক : বিশ্ব জয়ের এক বছর, আকবর আছেন আগের মতই বিশ্বকাপ ব্যর্থতা ও চোট জর্জরিত বাংলাদেশ দল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বেশ পরিবর্তন নিয়েই নামবে জানা ছিল।

আজ (১৬ নভেম্বর) টি-টোয়েন্টির ঘোষিত স্কোয়াডে সেটার ছাপও পড়ল। বাদ পড়লেন মুশফিক, লিটন, সৌম্য। দলে নতুন মুখ আকবর আলি, শহিদুল ইসলাম, ইয়াসির রাব্বি ও সাইফ হাসান।

মিরপুরের হোম অফ ক্রিকেটে এক সংবাদ সম্মেলনে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডে জায়াগা হয়েছে সাইফ হাসান, শহিদুল ইসলাম, আকবর আলি ও ইয়াসির আলি চৌধুরী রাব্বির।

আজ মিরপুরে দল ঘোষণা করছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সঙ্গে হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক। ধারাবাহিকভাবে ব্যর্থ লিটন দাস ও সৌম্য সরকারের বাদ পড়া অনুমেয়ই ছিল। মোহাম্মদ নাইম শেখের সাথে ওপেনার হিসেবে সাইফ হাসান সুযোগ পাচ্ছেন।

এদিকে আগে থেকেই চোটের কারণে নেই তামিম ইকবাল। একই কারণে বিশ্রামে সাকিব আল হাসানও। বাদ পড়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিমও।

স্পিনার হিসেবে দলে আছেন নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। প্রয়োজনে হাত ঘুরাবেন আফিফ হোসেন ধ্রুব ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

পেসার হিসেবে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমানের সাথে যুক্ত হলেন তরুণ শহিদুল ইসলাম। এর আগে টেস্ট দলে ডাক পেলেও অভিষেক হয়নি এই পেসারের, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ডাক পেলেন এবারই প্রথম।

অন্যদিকে এর আগে ওয়ানডে ও টেস্ট দলে বেশ কয়েকবার ডাক পেলেও টি-টোয়েন্টিতে প্রথমবার সুযোগ পেলেন ইয়াসির আলি রাব্বি। যদিও এখনও কোনো ফরম্যাটেই অভিষেক হয়নি ডানহাতি এই ব্যাটসম্যানের।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো অধিনায়ক আকবর আলিকেও রাখা হয়েছে পাকিস্তান সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াডে। তবে প্রস্তুতি ক্যাম্পে অংশ নিলেও ঘোষিত স্কোয়াডে ডাক পাননি ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন ও তৌহিদ হৃদয়।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড-
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নাইম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, আকবর আলি, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ ও শহিদুল ইসলাম।

বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ সূচি-
১ম টি-টোয়েন্টি- ১৯ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২য় টি-টোয়েন্টি- ২০ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৩য় টি-টোয়েন্টি- ২২ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।