উখিয়ায় নারীর ক্ষমতায়নে শুভসংঘের সচেতনতামূলক উঠান বৈঠক

অনলাইন ডেস্ক : টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নারী সমাজকে এগিয়ে নিয়ে যেতে কক্সবাজারের উখিয়ায় নারীর ক্ষমতায়নে সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে উপজেলায় রত্নাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কামরিয়ার বিল গ্রামে কালের কন্ঠ শুভসংঘ উখিয়া উপজেলা শাখার উদ্যোগে ‘বাল্যবিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন, নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন’ শীর্ষক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন কালের কন্ঠ শুভসংঘ উখিয়া উপজেলা শাখার সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক রবিউল হাসান শিমুল, মহিলা বিষয়ক সম্পাদক ইয়াসছিন আক্তার শাপলা, সহ মহিলা বিষয়ক সম্পাদক জোসনা আক্তার, মহেশখালী শুভসংঘ এর সদস্য সচিব জসীম উদ্দীন সহ প্রমুখ।

মোজাম্মেল হক বলেন শিক্ষিত ও শক্তিশালী জাতি গঠনে নারীর ভূমিকা অনস্বীকার্য। বাল্যবিবাহ প্রতিরোধে নারী পুরুষের সম্মিলিত অংশগ্রহণ একান্ত প্রয়োজন। সকলের সুদৃষ্টি দেশের মঙ্গল বয়ে আনতে পারে।

রবিউল হাসান শিমুল বলেন ব্যক্তি, পারিবারিক, সামাজিক ও রাজনৈতিক ইত্যাদি ক্ষেত্রে ব্যক্তির অধিকার এবং রাষ্ট্রীয় ও সামাজিক সার্বজনীনতা সংরক্ষণ করে আত্মশক্তিকে বলীয়ান করে নারীর স্বাধীন ও সার্বভৌম সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নিশ্চিত করে, দেশের সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে নারীর সার্বিক উন্নয়ন ও ক্ষমতায়ন নিশ্চিত করা প্রয়োজন। ‌

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।