তামিমকে টপকে টেস্টে সর্বোচ্চ রান এখন মুশফিকের

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করলেই তো বাংলাদেশের পক্ষে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যেতে পারতেন মুশফিকুর রহিম। কিন্তু নার্ভাস নাইনটিজে কাটা পড়ায় অপেক্ষা বেড়েছিল মুশফিকের। তার সেই অপেক্ষা শেষ হলো দ্বিতীয় ইনিংসে এসে।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ৪৭৮৮ রান নিয়ে বাংলাদেশের পক্ষে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তামিম ইকবাল। দ্বিতীয় স্থানে থাকা মুশফিকের রান ছিল ৪৬৯৬।

প্রথম ইনিংসে ফাহিম আশরাফের বলে মোহাম্মদ রিজওয়ানের হাতে কট বিহাইন্ড হয়ে ক্যারিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরি থেকে ৯ রান দূরে থাকতে আউট হয়ে যান মুশফিক। টেস্টে তখন তার সংগ্রহ দাঁড়িয়েছিল ৪৭৮৭ রান।

তবে চূড়ায় উঠতে মুশফিক খুব একটা সময় নেননি। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের নবম ওভারের তৃতীয় বলে শাহিন শাহ আফ্রিদিকে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ঠেলে দিলেন মুশফিক। এক রান নিয়ে তিনি হয়ে গেলেন টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহকারী।

মুশফিক, তামিমের পর টেস্টে ৩৯৩৩ রান করে তৃতীয় স্থানে রয়েছেন সাকিব আল হাসান। যেখানে তামিম পাকিস্তান সিরিজে অনুপস্থিত থাকলেও দ্বিতীয় টেস্টে ফেরার সম্ভাবনা রয়েছে সাকিবের।

টেস্টে বাংলাদেশের ৫ সর্বোচ্চ রান সংগ্রাহক

১। মুশফিকুর রহিম: ৭৬ টেস্টে ৪৭৯৫*, সেঞ্চুরি:৭

২। তামিম ইকবাল: ৬৪ টেস্টে ৪৭৮৮, সেঞ্চুরি: ৯

৩। সাকিব আল হাসান: ৫৮ টেস্টে ৩৯৩৩, সেঞ্চুরি: ৫

৫। হাবিবুল বাশার: ৫০ টেস্টে ৩০২৬, সেঞ্চুরি: ৩

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।