রামুতে আইস ও ইয়াবাসহ দুই মাদক কারবারি আটক

বাবুল মিয়া মাহমুদ : কক্সবাজারের মরিচ্যা চেকপোস্ট ও কলঘর এলাকায় পৃথক ২টি অভিযান পরিচালনা করে ভয়ংকর মাদক এক কেজি ক্রিস্টাল মেথ (আইস) ও ৫০ হাজার ইয়াবা সহ দুই মাদক কারবারিকে আটক করেছে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা ১২টা ও দুপুর ১টার দিকে রামুর কলঘর এলাকা ও মরিচ্যা চেকপোস্টে পৃথক পৃথক এ অভিযান পরিচালনা করে ক্রিস্টাল মেথ ও ইয়াবার চালানসহ তাদের আটক করা হয়।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধিনায়ক লে. কর্ণেল ইব্রাহীম ফারুক এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির চৌকস আভিযানিক দল পৃথক পৃথক অভিযান চালিয়ে এক কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৫০ হাজার ইয়াবাসহ ২ মাদক কারবারিকে আটক করে।

তিনি জানান, প্রথম অভিযানে রামুর কলঘর নামক স্থানে ক্রিষ্টাল মেথ আইস কেনাবেচা হবে। উক্ত সংবাদের ভিত্তিতে অধিনায়ক মরিচ্যা চেকপোষ্টের জেসিও নাঃসুবেঃ মোঃ মাহমুদুল হাসান এবং বিএসবি সদস্যসহ অভিযান পরিচালনা করলে ক্রিষ্টাল মেথ (আইস) বেচাকেনা করার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে এক মাদক কারবারি মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করলে নায়েক মোঃ সোহেল রানা উক্ত আসামিকে দৌড়ে ঝাপটে ধরার চেষ্টা করলে আসামি তার হাতে কামড় দিয়ে আহত করে পালানোর চেষ্টা করে। পরবর্তীতে টহল দলের বাকি সদস্য কর্তৃক এলাকার স্থানীয় জনগনের সহযোগিতায় উক্ত আসামী কে আটক করতে সক্ষম হয়।

আটক মাদক কারবারি হলেন, রামুর চাকমারকুল এলাকার গোলাম আক্তার চৌকিদারের ছেলে নুরুল আলম।

পরবর্তীতে আটককৃত আসামীর হাতের একটি বালতির ভিতর লুকানো অবস্থায় এক কেজি ক্রিষ্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫ কোটি টাকা। এছাড়া তার নিকট হতে ১ টি মোটর সাইকেল এবং ১ টি মোবাইল ফোন উদ্ধার করে। আটককৃত মালামালের সর্বমোট সিজার মূল্য ৫ কোটি ১ লাখ ৬০ হাজার টাকা।

বিজিবির অধিনায়ক আরও বলেন, দ্বিতীয় অভিযানে কুতুপালং থেকে কক্সবাজারগামী একটি সিএনজি যোগে প্রচুর পরিমান ইয়াবা পাচারের খবরে মরিচ্যা যৌথ চেকপোষ্টে বিজিবি সদস্যদের মাধ্যমে তল্লাশী করে কিছু পাওয়া না গেলে পরবর্তীতে ডগ স্কোয়াড দ্বারা একটি পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধান করা হলে ড্রাইভারের সিটের পিছনে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয় এবং ১টি মোবাইল ফোন এবং ১ টি সিএনজি আটক করতে সক্ষম হয়। আটককৃত মালামালের সর্বমোট সিজার মূল্য ১ কোটি ৫৪ লাখ এক হাজার টাকা।

এসময় কক্সবাজার খরুলিয়া ডিঙগাপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে জসিম উদ্দিনকে আটক করা হয়।

আটককৃত আসামীদের জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা, সিএনজি, মোটর সাইকেল এবং মোবাইল নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।