টাইগার যুবাদের হারিয়ে ফাইনালে ভারত

বাংলাদেশ-ভারত ম্যাচের একটি দৃশ্য। -ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক : দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়ে যুব এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। তবে সেমিফাইনালে এসে সেই প্রতাপ তারা দেখাতে পারল না। ভারতের কাছে ১০৩ রানের বড় পরাজয়ে যুব এশিয়া কাপ থেকে বিদায় ঘটে গেছে রকিবুল হাসান বাহিনীর। প্রথম দুই ম্যাচেই তিন শ ছুঁই ছুঁই রান করা টাইগাররা আজ ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল। ভারতের দেওয়া আড়াইশ নিচের টার্গেটও পার করতে পারেনি। ভারত জিতে গেছে অনেকটা হেসেখেলে।

শারজায় টস জিতে ভারতীয় যুবাদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই সিদ্ধান্তই শেষে বুমেরাং হয়ে যায়। ভারত ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৩ রানের সংগ্রহ গড়ে। ১০৮ বলে ৩ চার ১ ছক্কায় ৯০* রানের অপরাজিত ইনিংস উপহার দেন শাইখ রশিদ। এছাড়া ভারতের আর কোনো ব্যাটার ত্রিশের কোটাতেও পৌঁছতে পারেনি। বল হাতে আগুন ঝরিয়েছেন অধিনায়ক রকিবুল। ১০ ওভারে ৪১ রানে নিয়েছেন ৩ উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন তানজিম সাকিব, নাইমুর রহমান, মেহরব এবং আরিফুল ইসলাম।

মাঝারি লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা ছিল আশা জাগানিয়া। ওপেনিং জুটি ভালোই এগোচ্ছিল। কিন্তু দলীয় ৩১ রানে ছন্দপতন। রবি কুমারের বলে এলবিডাব্লিউ হয়ে যান তাহজিবুল ইসলাম (৩)। আরেক ওপেনার মাহফিজুল করেন ২৩ বলে ২৬ রান। যা ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। ধীরগতির ব্যাটিংয়ে ৭৭ বলে সর্বোচ্চ ৪২ রান করেন আরিফুল ইসলাম। ৩৮.২ ওভারে বাংলাদেশ গুটিয়ে যায় মাত্র ১৪০ রানে। ভারতের চার বোলার ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে নিয়েছেন দুইজন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।