নতুন বইয়ের ঘ্রাণে উচ্ছ্বসিত উখিয়ার শিক্ষার্থীরা

এক শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ। ছবি: সংগৃহীত

সংবাদদাতা : নতুন বছরের শুরুতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সারাদেশে মতো কক্সবাজারের উখিয়াতেও শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। বিনামূল্যে পাওয়া নতুন বইয়ের মলাটের ঘ্রাণে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। তবে করোনার কারনে এবার বই উৎসব হচ্ছেনা।

শনিবার সকাল ১১টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে লটারীর মাধ্যমে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

বই বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সারাদেশে ন্যায় বই বিতরণ শুরু করা হয়েছে উখিয়ায়। তবে করোনার কারনে একদিনে সম্পূর্ণ বই বিতরণ করা হচ্ছেনা, তিন ধাপে বই বিতরণ করা হবে। তৎমধ্যে ১ জানুয়ারি থেকে ৩ জানুয়ারি ৬ষ্ঠ শ্রেণী, ৪ জানুয়ারী থেকে ৬জানুয়ারী ৭ম শ্রেণী এবং ৮ জানুয়ারী থেকে ১০জানুয়ারী ৮ম শ্রেণীতে বই বিতরণ করা হবে। তিনি এসময় সকল অভিভাবকদের সন্তানের বিষয়ে সচেতন হওয়ার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) বদরুল আলম, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, সিনিয়র শিক্ষক জাহেদ হোসেন, আব্দুল আলীম, শামসুল আলম, আব্দুস সালাম, মৌসুমী প্রভা বড়ুয়া, কৃষকলীগ নেতা আকতার উদ্দিন টুনু প্রমুখ।

উল্লেখ্য, উখিয়ায় ১৭টি মাধ্যমিক, ৭৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৩টি স্বতন্ত্র ইবতেদায়ী ও সংযুক্ত ইবতেদায়ী সহ প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণ শুরু করা হয়েছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।