বর্ণাঢ্য আয়োজনে জাহাঙ্গীর কবির চৌধুরী প্রাথমিক বিদ্যালয়ের বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ার দুর্গম গ্রাম মধুরছড়ায় প্রায় সহস্রাধিক পরিবারের হাজারো শিশুর জন্য ছিলো না কোন শিক্ষা প্রতিষ্ঠান।

তাদের দুর্দশার কথা ভেবে উপজেলা সদর থেকে প্রায় ৭ কিলোমিটার দূরত্বে অবস্থিত গ্রামটিতে ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় “জাহাঙ্গীর কবির চৌধুরী প্রাথমিক বিদ্যালয়”।

বুধবার (১২ জানুয়ারি) বিদ্যালয়টিতে আয়োজন করা হয় বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। পাঁচ শতাধিক শিশু শিক্ষার্থীর অংশগ্রহণে দিনব্যাপী আয়োজনটি পরিণত হয় উৎসবে।

বিজ্ঞাপন

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ” উখিয়ার শিক্ষা প্রসারে জাহাঙ্গীর কবির চৌধুরী ও তার পরিবারের ভূমিকা সত্যিই প্রশংসনীয়। সরকারের পক্ষ থেকে এ এলাকার শিক্ষাক্ষেত্রের সামগ্রিক উন্নয়নে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হবে।”

বিদ্যালয়টির তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী সুমাইয়ার অভিভাবক সোহেল জানান, ” আমাদের গ্রামে কোন স্কুল ছিলো না, শিশুদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত ছিলাম। এই স্কুল প্রতিষ্ঠা হওয়ায় আমরা খুশি।”

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মুফিজ উদ্দিন কন্ট্রাক্টরের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মুর্শেদ, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা রবিউল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার, কক্সবাজার জেলা পরিষদের সদস্য অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল মনসুর চৌধুরী, উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম, প্রকল্প কর্মকর্তা আল মামুন, নুরুল ইসলাম চৌধুরী বিএম টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া, উখিয়া বাজার ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি একরামুল হক, উখিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সরোওয়ার আলম শাহীন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি শাওন আরমান সহ আরো অনেকে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।