স্কটল্যান্ডকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক : কমনওয়েলথ গেমস বাছাই পর্বে উইমেন্স ক্রিকেট কম্পিটিশন কোয়ালিফায়ারে জয়ের হ্যাট্রিক করেছে বাংলাদেশ নারী দল। মালয়েশিয়া, কেনিয়ার নারীদের পরাজিত করার পর স্কটল্যান্ড নারী দলের বিপক্ষেও হেসে খেলে জয় তুলে নিয়েছে টাইগ্রেসরা।

মালয়েশিয়ার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে টসে জিতে এদিন আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড নারী দল।

বাংলাদেশের বোলারদের সম্মিলিত প্রয়াসের সামনে কোনো ধরনের সুবিধা করে উঠতে পারেনি স্কটিশ নারীরা; দুই অঙ্ক স্পর্শ করতে পারেন কেবল ওপেনার সারাহ ব্রাইস (২৯) ও ক্যাটি ম্যাকগিল (২২)। ১৭.৩ ওভারে মাত্র ৭৭ রানেই গুটিয়ে যায় তারা।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন সালমা খাতুন, সুরাইয়া আজমিন, নাহিসা আক্তার ও সানজিদা আক্তার মেঘলা। তাছাড়া রিতু মনি পান ১ উইকেট।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই সাজঘরে ফেরেন শামীমা সুলতানা। যদিও এই ধাক্কা সফলতার সঙ্গে সামলে নেন আরেক ওপেনার মুর্শিদা খাতুন এবং তিন নম্বরে ব্যাট করতে নামা ফারজানা হক পিংকি।

আর কোনো উইকেট হারাতে দেননি এই দুজন। ৫৫ বলে ৬ চার ও এক ছয়ে ৫০ রান করে অপরাজিত থাকেন মুর্শিদা। অপর প্রান্তে ৩৬ বলে এক চারে ২০ রান করে অপরাজিত থাকেন ফারজানা।

২৮ বল ও নয় উইকেট হাতে রেখেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় নিগার সুলতানা জ্যোতির দল।

এই প্রতিযোগিতায় বাংলাদেশ নারী দলের শেষ ম্যাচ আগামী সোমবার (২৪ জানুয়ারি) শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর :

স্কটল্যান্ড নারী দল- ৭৭/১০ (১৭.৩), ব্রাইস ২৯, ড্রুমন্ড ৫, ব্রাইস ২, ম্যাকগিল ২২, জ্যাক ২, আলিসা ৫, স্ল্যাটার ৪, স্কট ২, ফ্রেসার ৪, রেইনি ০, মাকসুদ ০*; সালমা ৩-০-৯-২, সুরাইয়া ৩-১-১২-২, নাহিদা ৩-০-২০-২, রিতু ৪-১-১০-১, মেঘলা ৩.৩-০-১১-২

বাংলাদেশ নারী দল- ৭৮/১ (১৫.২), শামীমা ০, মুর্শিদা ৫০*, ফারজানা ২০*; ব্রাইস ৪-১-১২-১

ফলাফল : বাংলাদেশ নারী দল ৯ উইকেটে জয়ী

ম্যাচসেরা : মুর্শিদা খাতুন (বাংলাদেশ নারী দল)।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।