ভালোবাসায় সিক্ত হলেন কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক : জন্মদিনে সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় সিক্ত হলেন রাইজিং কক্স ডটকম’র নির্বাহী সম্পাদক, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সদস্য, কবি ও গবেষক কালাম আজাদ।

আজ সন্ধা সাড়ে ৬ টায় উখিয়া অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে রাইজিং কক্স ডটকম’র পক্ষ থেকে কেক কেটে কালাম আজাদ এর জন্মদিন উদযাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, সাংগঠনিক সম্পাদক জসিম আজাদ, অর্থ সম্পাদক ও রাইজিং কক্স ডটকম’র সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া অনলাইন প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ কে রফিক, কবি নিধু ঋষি, ইমরান জাহেদ।

ভালোবাসায় সিক্ত কালাম আজাদ বলেন, রাইজিং কক্স ডটকম পরিবারের আয়োজনে আমি সত্যিই মুগ্ধ। রাইজিং কক্স ডটকমসহ আমাকে যারা শুভ কামনা জানিয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করছি।

উল্লেখ্য, কালাম আজাদ একজন কবি, গবেষক ও সাংবাদিক লেখালেখির জীবনে ছড়া, কবিতা, গল্প, প্রবন্ধ, নিবন্ধ, গবেষণায়ও তাঁর অবদান আছে। তবে প্রাবন্ধিক ও গবেষক হিসেবে কৃতিত্বই বোধ হয় বেশি। তাঁর প্রবন্ধ ও গবেষণা গ্রন্থের নাম : ভাষা আন্দোলনে কক্সবাজার, রাজারকারনামা, কক্সবাজারে বঙ্গবন্ধু, কক্সবাজারের সংগীত ও নাট্যচর্চার ইতিবৃত্ত, মুক্তিযুদ্ধে আরাকানে বাঙালি শরণার্থী প্রভৃতি। আরো বেশ কয়েকটি বই প্রকাশের অপেক্ষায়।

মার্কসবাদ ও সাম্যবাদী রাজনীতিতে বিশ্বাসী কালাম আজাদ বাংলাদেশ যুব ইউনিয়ন ও বাংলাদেশ প্রগতি লেখক সংঘ, আন্তর্জাতিক জন ইতিহাস ইনস্টিটিউট, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, গণসংস্কৃতি কেন্দ্র সহ বিভিন্ন সংগঠনের একনিষ্ট এবং বামধারা যুব সংগ্রাম ও সাংস্কৃতিক আন্দোলনের একজন নিবেদিত কর্মী।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।