বাংলাদেশ টি-টোয়েন্টি দলে মুনিম শাহরিয়ার

মুনিম শাহরিয়ার

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল আগেই ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার রশিদ খান-মোহাম্মদ নবিদের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের দলও ঘোষণা করল সংস্থাটি।

দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যের এই ঘোষিত স্কোয়াডে নতুন মুখ মুনিম শাহরিয়ার। এছাড়া টি-টুয়েন্টি দলে ফিরেছেন লিটন দাস।

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের হয়ে আলো ছড়িয়েছেন মুনিম। ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে পুরো আসরজুড়ে দ্রুত গতিতে রান তোলার দক্ষতার কারণে আলোচনায় আসেন তিনি।

মোট ৬ ম্যাচে ১৫২.১৩ স্ট্রাইকরেট ও ২৯.৬৬ গড়ে ১৭৮ রান করেছেন মুনিম। এতে করে জাতীয় দলের নির্বাচকদের নজরে আসেন এই ডানহাতি ব্যাটার।

এদিকে ১৪ জনের এই দলে সর্বশেষ পাকিস্তান সিরিজের জন্য ঘোষিত দল থেকে বাদ পড়েছেন ছয় ক্রিকেটার। তারা হলেন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, নুরুল হাসান সোহান, শামিম পাটুয়ারি ও আকবর আলী।

গেল বছর নভেম্বরের মাঝামাঝি ঘোষিত সেই স্কোয়াডে থাকা ইয়াসির আলী রাব্বি ও শহিদুল ইসলামও আছেন আসন্ন টি-টুয়েন্টি সিরিজের স্কোয়াডে। এছাড়া বিপিএলে হতাশা জনক পারফর্ম করলেও নাঈম শেখকে স্কোয়াডে রেখে দিয়েছেন নির্বাচকরা।

টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, শেখ মাহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ ও মোহামদ নাঈম শেখ।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।