হোয়াটসঅ্যাপে ছবির রেজ্যুলেশন ঠিক রাখার কৌশল

অনলাইন ডেস্ক : শুধু বার্তা আদানপ্রদানই নয়, গুরুত্বপূর্ণ ফাইল, ছবি কিংবা ভিডিও পাঠানোর জন্য অনেকেই ব্যবহার করেন হোয়াটসঅ্যাপ। ছবির রেজ্যুলেশন ঠিক রেখে ছবি বা ভিডিও পাঠানো যায় এই প্ল্যাটফর্মে।

যে কারণে ইনট্যান্ট মেসেজিং এই অ্যাপ হয়ে উঠেছে ব্যাপক জনপ্রিয়।

তবে অন্যান্য অ্যাপের তুলনায় ভালো রেজ্যুলেশনে ছবি আদান প্রদান করা গেলেও, অনেকটাই কমে যায় আসল রেজ্যুলেশন। যেহেতু ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম তাই ডেটা ট্রান্সফারও অতি দ্রুত হয়। সে কারণে ছবি বা ভিডিও ট্রান্সফারের ক্ষেত্রে ৭০ শতাংশ রেজ্যুলেশন কমিয়ে দেয়। এর ফলে কোনো গুরুত্বপূর্ণ ছবির কোয়ালিটি অনেক খারাপ হয়। এমনকি ছবির মধ্যে যে ডিটেলিং থাকে তা ও নষ্ট হয়ে যায়।

তবে কোনো রকম রেজ্যুলেশন রিডিউস না করেই ছবি পাঠানোর উপায় রয়েছে হোয়াটসঅ্যাপে। দুটি পদ্ধতিতে এই কাজ করা সম্ভব। চলুন জেনে নেওয়া যাক সেই পদ্ধতিগুলো-

প্রথম পদ্ধতি-

১. প্রথমে আপনার স্মার্টফোনে থাকা হোয়াটসঅ্যাপ ওপেন করুন এবং সেটিংস অপশনে যান।

২. এরপর স্টোরেজ এবং ডেটা অপশনটি ট্যাপ করুন।

৩. মিডিয়া আপলোড কোয়ালিটি অপশনে ট্যাপ করে বেস্ট কোয়ালিটি অপশনটি বেছে নিন।

দ্বিতীয় পদ্ধতি-

১. আপনি যার কাছে ছবি পাঠাতে চাইছেন তার চ্যাট উইন্ডো ওপেন করুন।

২. এরপর ক্লিপ আইকনে ক্লিক করুন।

৩. সেখান থেকে সিলেক্ট করতে হবে ডকুমেন্ট আইকনটি। সেখানে ক্লিক করার সঙ্গে সঙ্গে অ্যালবামের কোন ছবিটি পাঠাতে চাইছেন তা জানতে চাইবে। পছন্দের ছবিটি সিলেক্ট করে সেন্ড করে দিন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।