বিদেশি অস্ত্রসহ তালিকাভুক্ত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার 

সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ ওমর ফারুক (২৪) নামে এক রোহিঙ্গা দুষ্কৃতকারীকে গ্রেফতার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

আজ বৃহস্পতিবার সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ৮এপিবিএন কমান্ডিং অফিসার মোহাম্মদ সিহাব কায়সার খান।
তিনি জানান, গতকাল বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমদের তত্ত্বাবধানে উখিয়ার ক্যাম্প-১৩ এর কাঠালতলী বাজারে রোহিঙ্গা মো. রফিকের দোকানের সামনে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ কৌশলে অবস্থানরত একজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামি ক্যাম্প-১২ এর জি-৩ ব্লকের মো. সলিমুল্লাহর ছেলে ওমর ফারুক(২৪) বলে প্রাথমিকভাবে স্বীকার করে। এসময় তার দেহ তল্লাশি করে কোমরের ডান পাশে কৌশলে লুকানো অবস্থায় একটি বিদেশি পিস্তল (লোহার তৈরি), একটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, গ্রেফতার ওমর ফারুক ক্যাম্প-১২ এর তালিকাভুক্ত দুষ্কৃতকারী। সে মায়ানমারে চলমান জান্তা সরকারবিরোধী যুদ্ধে অংশগ্রহণ করে কয়েকদিন আগে বাংলাদেশে প্রবেশ করে উখিয়ার ক্যাম্প-১২ তে অবস্থান করছিলো। পুনরায় মায়ানমার ফিরে যাওয়ার প্রস্তুতি হিসেবে কিছু প্রয়োজনীয় সামগ্রী কিনতেই ক্যাম্প-১৩ এর কাঠালতলী বাজারে গিয়েছিল সেখান থেকে ফেরার পথে অস্ত্রসহ এপিবিএন সদস্যরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে জানান তিনি।
গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।
রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।