উখিয়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

বিজয়ী এক শিক্ষার্থীর হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব।

সংবাদদাতা : “বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার” প্রতিপাদ্যে কক্সবাজারের উখিয়ায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে উদযাপিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২২।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনটি উপলক্ষ্যে আয়োজিত শোভাযাত্রা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়। শহীদ মিনার সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রশাসন, পুলিশ, সরকারি বিভিন্ন দপ্তর, উপজেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে করা হয় শ্রদ্ধা নিবেদন।

সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ” শিশুদের প্রতি ছিলো বঙ্গবন্ধুর অসীম ভালোবাসা। আজ তাঁর জন্মদিনে আমাদের প্রত্যয় হোক সমন্বিত প্রয়াসের মাধ্যমে সকল শিশুদের সমান অধিকার নিশ্চিত করা।”

পরে শিশু সমাবেশে আগত বিভিন্ন বিদ্যালয়ের শিশুদের সাথে নিয়ে কেক কাটেন অতিথিবৃন্দ।

সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার বেবি, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জুর মোরশেদ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ সহ সংশ্লিষ্টরা এসময় উপস্থিত ছিলেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।