মোবাইলে ভাতা পাচ্ছে ১ কোটি মানুষ

প্রতীকী ছবি

নিউজ ডেস্ক : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, জিটুপি পদ্ধতিতে প্রায় ১ কোটি ভাতাভোগী মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভাতা পাচ্ছেন। সম্পাদিত চুক্তির ফলে ভাতাভোগীরা আরও সহজভাবে ভাতার অর্থ পাবেন।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় জিটুপি পদ্ধতিতে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে সরাসরি উপকারভোগীর কাছে টাকা পাঠানোর লক্ষ্যে সমাজসেবা অধিদপ্তর ও বিকাশ এবং নগদের মধ্যে সংশোধিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জিটুপি পদ্ধতিতে প্রায় ১ কোটি ভাতাভোগী মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভাতা পাচ্ছেন। সম্পাদিত চুক্তির ফলে ভাতাভোগীরা আরও সহজভাবে ভাতার অর্থ পাবেন। সরকার ভাতাভোগীদের হাতে হাতে ভাতা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এখন সব ভাতাভোগী ঘরে বসে ভাতা পাচ্ছে।

সমাজকল্যাণমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ডিজিটাল বাংলাদেশের সুবিধা সব নাগরিকের কাছে পৌঁছে দিতে সরকার কাজ করছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় প্রদত্ত ভাতাসমূহ নির্বিঘ্ন করতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের মাধ্যমে ডাটাবেজ প্রস্তুতের কাজ চলমান রয়েছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিকাশ এবং নগদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় বিকাশ ও নগদের পক্ষে নির্বাহী কর্মকর্তারা ও সমাজসেবা অধিদফতরের পক্ষে মহাপরিচালক চুক্তি স্বাক্ষর করেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।