লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। ফ্রান্সের জাতীয় স্টেডিয়াম স্তাদে দে ফ্রান্সে অনুষ্ঠিত ফাইনালে লিভারপুলকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল। এটি রিয়ালের ১৪তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। ২১তম মিনিটে সাদিও মানের দুর্দান্ত শট রুখে দেন রিয়ালের গোলরক্ষক থিবো কর্তোয়া। আর বিরতির আগ মুহূর্তে অফসাইডের কারণে বাতিল হয় রিয়াল দলপতি করিম বেনজিমার গোল।
ম্যাচের দ্বিতীয়ার্ধেও বল দখলে এগিয়ে ছিল লিভারপুল। কিন্তু থিবো কর্তোয়া একের পর এক দুর্দান্ত সেভ করতে থাকেন। এদিকে, ম্যাচের ৫৯ তম মিনিটে ফ্রেডারিকো ভালভার্দের পাসে গোল করে রিয়ালকে এগিয়ে দেন ব্রাজিলীয় তারকা ভিনিসিয়ুস জুনিয়র। এই গোলটিই ম্যাচের নির্ণায়ক হয়ে দাঁড়ায়।

২০১৮ সালের ফাইনালের প্রতিশোধ নেওয়া হলো না মোহাম্মদ সালাহদের। হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে অলরেডদের। রিয়াল চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতায় করিম বেনজিমার ব্যালন ডি’অর জয়ের দাবিটা আরো জোড়ালো হলো।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।