নেইমারের পেনাল্টি গোলে জাপানকে হারাল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক : শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে জাপানের রক্ষণে হানা দেয় ব্রাজিল। কিন্তু স্বাগতিকদের রক্ষণ ভাঙতে পারেননি নেইমাররা। স্বাগতিকরা রক্ষণ সামলাতেই ছিল বেশি ব্যস্ত। দ্বিতীয়ার্ধেও দারুণভাবে রক্ষণ সামলাতে থাকে জাপান। কিন্তু নিজেদের বক্সে ফাউল করে পেনাল্টি উপহার দেয় ব্রাজিলকে। নেইমারের পেনাল্টি থেকে করা একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দেশি-বিদেশি যাবতীয় ক্রীড়া সামগ্রী পাইকারি ও খুচরা পাওয়া যাচ্ছে। যোগাযোগ : ০১৮১৩-১৮৬৭৬৩। বিজ্ঞাপন

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সোমবার টোকিওর জাতীয় স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ১-০ ব্যবধানের জয় তুলে নিয়েছে ব্রাজিল। একমাত্র গোলটি এসেছে নেইমারের পা থেকে। সর্বশেষে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৫-১ ব্যবধানের জয়ের ম্যাচে জোড়া গোল করেছিলেন নেইমার। জাতীয় দলের জার্সিতে নেইমারের এটি ৭৪তম গোল। আর তিনটি গোল করলেই ছুঁয়ে ফেলবেন কিংবদন্তি পেলের করা ৭৭ গোল।

১৯ মিনিটে প্রথম ভালো সুযোগ তৈরি করে ব্রাজিল। বক্সের বাইরে থেকে রাফিনিহার শট ফিস্ট করে ফেরান গোলরক্ষক সুচি গন্ডা। ২৭ মিনিটে বক্সের ভেতর থেকে নেইমারের শট বাঁ দিকে ঝাঁপিয়ে আটকান গোলরক্ষক। এর একটু আগে কাসেমিরোর হেড যায় বাইরে। প্রথমার্ধের শেষ দিকে রাফিনহার পাস ধরে একটু দুরূহ কোণ থেকে কাছের পোস্টে নেওয়া নেইমারের শট আটকান গন্ডা। বিরতির আগ পর্যন্ত ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক দারুণ সেভে আরো কয়েকবার হতাশ করে ব্রাজিলকে।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক কৌশল বজায় রাখে ব্রাজিল। জাপানও ভীতি ছড়ায় ব্রাজিলের রক্ষণে। কিন্তু পারেনি গোলের মুখ খুলতে। ৬৩ মিনিটে দুটি পরিবর্তন আনেন ব্রাজিল কোচ তিতে। রাফিনহা ও ভিনিসিয়ুসকে তুলে গাব্রিয়েল জেসুস ও গ্যাব্রিয়েল মার্তিনেল্লিকে নামান।

৭৫ মিনিটে নেইমারের কোনাকুনি শট ঝাঁপিয়ে পড়ে গোলরক্ষক আটকানোর পর অ্যালেক্স সান্দ্রোর শট ক্রসবারে লেগে ফিরে আসে। ওই সময়ই রিচার্লিসনকে বক্সে ইন্ডো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলরক্ষককে কোনো রকম সুযোগ না দিয়ে বল জালে জড়ান নেইমার। টানা দুই ম্যাচে তিন গোল করলেন ব্রাজিলিয়ান এই তারকা। বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি জাপান।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।