উখিয়া অনলাইন প্রেসক্লাবের নির্বাচন শুক্রবার

আলাউদ্দিন সিকদার, উখিয়া থেকে : জমে উঠেছে অনুষ্ঠিতব্য উখিয়া অনলাইন প্রেসক্লাবের এর নির্বাহী কমিটির নির্বাচন ২০২২-২৪ ইং। চারদিকে দেখা যাচ্ছে আমেজ এবং উখিয়ার পাশাপাশি জেলাজুড়ে চলছে আলোচনা ও চুল-ছেঁড়া বিশ্লেষণ। কারা আসছেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের ২০২২-২৪ সালের নির্বাহী কমিটিতে এ নিয়ে চলছে জল্পনাকল্পনা।

শুক্রবার (২৪ জুন) বিকেলে উখিয়া প্রেসক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলার আলোচিত পেশাদার সাংবাদিকদের সংগঠন উখিয়া অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে ১৩ পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ১৮ জন প্রার্থী। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে মনোনয়নপত্র বিতরণ, দাখিল, বাছাই, মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল আবেদন এবং বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ।

এদিকে ১৩টি পদের মধ্যে ৬টি পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় ৬জন প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

তারা হলেন – সভাপতি পদে শফিক আজাদ, সহ-সভাপতি পদে জামাল উদ্দিন, অর্থ সম্পাদক পদে এইচ কে রফিক উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মুনিবুল আলম রাহাত, প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পদে কনক বড়ুয়া শ্রাবণ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে রিদুয়ানুর রহমানকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় উচ্ছ্বসিত দেখা গেছে নবনির্বাচিতদের। আনন্দ ভাগাভাগি করছেন সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে। বিভিন্ন দিক থেকে তারাও পাচ্ছেন শুভেচ্ছা ও অভিনন্দন।

এছাড়া আরো ৭টি পদে তুমুলভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ জন প্রার্থী।

তারা হলেন – সাধারণ সম্পাদক পদে পলাশ বড়ুয়া ও জসিম আজাদ, যুগ্ন সাধারণ সম্পাদক পদে শহিদুল ইসলাম ও এম সালাহ উদ্দিন আকাশ, সাংগঠনিক সম্পাদক পদে আরাফাত হোসেন চৌধুরী ও তানভীর শাহরিয়ার, দপ্তর সম্পাদক পদে ইমরান খান ও হেলাল উদ্দিন এবং নির্বাহী সদস্যের ৩টি পদে নির্বাচন করছেন কালাম আজাদ, শরীফ উদ্দিন আজাদ, রফিক মাহমুদ ও ইমরান আল মাহমুদ।

নির্বাচনকে ঘিরে প্রার্থীরাও জানাচ্ছেন তাদের প্রতিক্রিয়া। ভোটারদের দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। ক্লাব ও সাংবাদিকদের উন্নয়ন ও নিরাপত্তায় কাজ করে যাবেন বলে জানাচ্ছেন প্রার্থীগণ।

এদিকে উখিয়া অনলাইন প্রেসক্লাবের নির্বাচন নিয়ে উচ্ছ্বসিত সাধারণ ভোটররাও। তারা বলছেন, “একটি প্রতিযোগিতাপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন চাই।”

প্রধান নির্বাচন কমিশনার আনছার হোসেন বলেন, ১৮ জন প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে এবং কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ৬জন প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আগামী ২৪ জুন বিকেলে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে উখিয়া প্রেসক্লাবে। এর পরপরই ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।