চট্টগ্রামে এইচএসসির ফল পুনঃনিরীক্ষণে ৩৬৫ পরীক্ষার্থীর ফল পরিবর্তন

রাইজিং কক্স ডেস্ক : উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। শুক্রবার (১৬ আগস্ট) শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফলে পুন:নিরীক্ষণের আবেদন করা ১৬ হাজার ৬৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৬৫ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান।

মো. মাহবুব হাসান বলেন, উত্তরপত্র পুনঃনিরীক্ষণ শেষে গ্রেড পরিবর্তন হয়েছে ২৯৭ জন পরীক্ষার্থীর। এরমধ্যে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২৪ জন পরীক্ষার্থী।

‘এছাড়া ফেল থেকে পাস করেছে ৪৭ জন পরীক্ষার্থী এবং পাস করতে না পারলেও নম্বর পরিবর্তন হয়েছে ২১ জন পরীক্ষার্থীর।’

এর আগে ১৭ জুলাই প্রকাশিত এইচএসসির ফল পুন:নিরীক্ষণ চেয়ে ১৮ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত সময়ে ১৬ হাজার ৬৭৬ জন পরীক্ষার্থী আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে ৫৪ হাজার ২৭৫টি উত্তরপত্র পুন:নিরীক্ষণ করা হয়।

এবার এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার ছিলো ৬২ দশমিক ১৯ শতাংশ। ১৭ জুলাই প্রকাশিত ফলাফলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে জিপিএ-৫ পাওয়া পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ হাজার ৮৬০ জন। তবে শুক্রবার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশিত হওয়ার পর তা বেড়ে ২ হাজার ৮৮৪ জনে এসে দাঁড়িয়েছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।