আরব আমিরাতে হচ্ছে এবারের এশিয়া কাপ

ক্রীড়া ডেস্ক : রাজনৈতিক অস্থিরতা ও অর্থনৈতিক সংকটের কারণে এবারের এশিয়া কাপ আয়োজনে অপারগতা জানায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। সে সময় তাঁরা জানিয়েছিল, তাদের অধীনেই এবারের আসর আরব আমিরাতে আয়োজন করতে চায়। এরই প্রেক্ষিতে কয়েকদিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলী জানায়, আরব আমিরাতে যেহেতু বৃষ্টি হয়না তাই সেখানেই আয়োজন করা হোক।

তাই সবকিছু ঠিকঠাক ছিল আগেই, অবশেষে আজ এলো আনুষ্ঠানিকতা। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) থেকে জানিয়েছে, আরব আমিরাতে হবে এবারের এশিয়া কাপ। আয়োজক হিসেবে থাকছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। আগামী ২৭ আগস্ট শুরু হয়ে ১১ সেপ্টেম্বর পর্দা নামবে টুর্নামেন্টের।

এশিয়া কাপ আয়োজনের মাধ্যমে শ্রীলঙ্কায় স্বস্তি ফেরানোর প্রত্যাশা এসিসির সভাপতি জয় শাহ’র। বিবৃতিতে তিনি বলেছেন,’আমাদের সব প্রচেষ্টা ছিল শ্রীলঙ্কাতেই এশিয়া কাপ আয়োজনের। আরব আমিরাতে আয়োজনের জন্য অনেক আলোচনা করতে হয়েছে। আয়োজক হিসেবে শ্রীলঙ্কাই থাকছে, শুধু ম্যাচগুলো হবে আরব আমিরাতে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এশিয়া কাপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

এবারের এশিয়া কাপে অংশ নিচ্ছে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আসরের সূচি এখনো প্রকাশ করা হয়নি।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।